নীড় পাতা » পাহাড়ে নির্বাচনের হাওয়া » রাঙামাটির মাঠে ছয় প্রার্থী

রাঙামাটির মাঠে ছয় প্রার্থী

image_28045দশম জাতীয় সংসদ নির্বাচনে রাঙামাটি আসনের জন্য মাঠে রয়েছেন ছয়জন প্রার্থী। জাতীয় পার্টির প্রার্থী ডাঃ রূপম দেওয়ান তার মনোনয়নপত্র প্রত্যাহার করলেও এই আবেদন গ্রহণ করেনি জেলা রির্টানিং কমকর্তা। এ ছাড়া অন্য তিনজন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেওয়ায় ‘রইল বাকি ছয়’।

জেলা নির্বাচন কর্মকর্তা নাজিম উদ্দিন জানান, শুক্রবার মনোনয়ন প্রত্যাহারের শেষদিনে তিন স্বতন্ত্রপ্রার্থী তাদের মনোনয়ন প্রত্যাহার করে নেওয়ায় বর্তমানে ছয়জন প্রার্থী এই নির্বাচনে ২৯৯নং রাঙামাটি সংসদীয় আসনের প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন।

এদিকে জাপা প্রার্থী ডাঃ রূপম দেওয়ান বিকেলে তাঁর মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন বলে জানালেও জেলা নির্বাচনী অফিস জানায়, স্বাক্ষরের গোলমালের কারণে তার আবেদন গৃহীত হয়নি।

এ ব্যাপারে ডাঃ রূপমের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, বিকেলে জাতীয় পার্টির একটি গ্র“প নিয়ে তিনি আনুষ্ঠানিকভাবে মনোনয়ন প্রত্যাহারের জন্য জেলা নির্বাচন কার্যালয়ে যান। সে সময় জেলা রিটার্নিং কর্মকর্তা অফিসে ছিলেন না। নির্বাচন কর্মকর্তার কাছে তিনি প্রত্যাহারপত্র জমা দেন এবং তার কাছে কর্মকর্তা স্বাক্ষরিত রিসিভ কপি রয়েছে। তিনি এ সময় রির্টানিং কর্মকর্তার জন্য অপেক্ষা করতে চাইলেও নির্বাচনী কর্মকর্তা জানান, তার প্রয়োজন নেই।

ডাঃ রূপম আরো জানান, সন্ধ্যায় তিনি জানতে পারেন তার প্রত্যাহারপত্র গৃহীত হয়নি। এ ব্যাপারে তিনি জেলাপ্রশাসক ও রির্টানিং কর্মকর্তার সাথে যোগাযোগ করে জানতে পারেন, প্রত্যাহারের আবেদনে সংক্ষিপ্ত সই এবং মনোনয়নে পূর্ণাঙ্গ সই থাকায়, দুই স্বাক্ষরের হেরফেরে তার আবেদন গৃহীত হয়নি।

নির্বাচন কর্মকর্তা আবেদন গ্রহণের বিষয়টি স্বীকার করে জানান, স্বাক্ষর এদিক সেদিক হওয়ায় তার আবেদন গৃহীত হয়নি।  এ ছাড়া শেষ দিনে মনোনয়ন প্রত্যাহার করেছেন স্বতন্ত্র প্রার্থী জেএসএসের গুনেন্দু বিকাশ চাকমা, ইউপিডিএফের প্রসিত বিকাশ খীসা ও জেএসএস (এমএন লারমা) এডভোকেট শক্তিমান চাকমা।

এদিকে নির্বাচনী মাঠে রয়েছেন আওয়ামী লীগ প্রার্থী দীপংকর তালুকদার, স্বতন্ত্র প্রার্থী চারজন জেএসএসের ঊষাতন তালুকদার, ইউপিডিএফের সচিব চাকমা, জেএসএস(এমএন লারমা) সুধাসিন্ধু খীসা ও সমঅধিকারের এডভোকেট আবছার আলী।

Micro Web Technology

আরো দেখুন

ফুটবলের বিকাশে আসছে ডায়নামিক একাডেমি

পার্বত্য এলাকা রাঙামাটিতে ফুটবলকে আরও জনপ্রিয় করে তোলা, তৃনমূল পর্যায় থেকে ক্ষুদে ফুটবল খেলোয়াড় খুঁজে …

Leave a Reply