নীড় পাতা » রাঙামাটি » রাঙামাটিতে গর্ভবতী মা’দের অনুদান প্রদান

রাঙামাটিতে গর্ভবতী মা’দের অনুদান প্রদান

বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদ কর্তৃক পরিচালিত ‘হতদরিদ্রদের গর্ভকালীন নিযাতন প্রতিরোধ ও নিরাপদ প্রসব সহযোগিতা’ প্রকল্পের আওতায় বাংলাদেশ পরিবার পরিকল্পনা সমিতি (এফপিএবি) রাঙামাটি শাখায় বুধবার সকালে ২০১৯-২০ অর্থ বছরের অনুদানের অর্থ প্রদান করা হয়। এতে সমাজসেবা অধিদপ্তর রাঙামাটির সহকারী পরিচালক বিশ্বজিৎ চাকমা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গর্ভবতী মায়েদের হাতে অর্থ তুলে দেন।

এফপিএবি রাঙামাটি শাখার সভাপতি মুজিবুর রহমানের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন শাখার সহ-সভাপতি মিসেস সুফিয়া কামাল ঝিমি, নির্বাহী সদস্য জামসেদ আহাম্মদ চৌধুরী, নির্বাহী সদস্য চৌধুরী হারুনুর রশীদ, মেডিকেল অফিসার ডা. ক্যয়েং চাক। অনুষ্ঠানটি সঞ্চালন করেন জেলা কর্মকর্তা অরুণ কুমার শীল। অনুষ্ঠানে মোট ১০ জন মা’কে অনুদানের এই অর্থ প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিশ্বজিৎ চাকমা বলেন, দেশের সর্বপ্রাচীন বেসরকারি সেবাধর্মী প্রতিষ্ঠান ১৯৫৩ সাল থেকে সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণখাতে সকল উন্নয়নের অংশীদার। ঠিক একইভাবে সমাজকল্যাণ মন্ত্রনালয়ের সাথেও এফপিএবির একটি সম্পর্ক রয়েছে যার মাধ্যমে নারী ও কিশোর-কিশোরীদের আর্থিকও সামাজিক উন্নয়নে বড় ভূমিকা রাখছে প্রতিষ্ঠানটি।

এছাড়া অনুষ্ঠানের শেষে এফপিএবি রাঙামাটি শাখায় কর্মরত প্রাক্তন ৯জন কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে বকেয়া ৩ লাখ ৯৪ হাজার ৩শত ৯৯ টাকার চেক হস্তান্তর করা হয়।

Micro Web Technology

আরো দেখুন

বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফের জন্মবার্ষিকী আজ 

আজ বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফের জন্মবার্ষিকী। ১৯৪৩ সালের ১ মে তিনি ফরিদপুর জেলার মধুখালী থানার …

Leave a Reply