নীড় পাতা » করোনাভাইরাস আপডেট » রাঙামাটিতে করোনা শনাক্ত ১০০ ছাড়াল

পুলিশ সদস্যসহ নতুন শনাক্ত আরও ১৪

রাঙামাটিতে করোনা শনাক্ত ১০০ ছাড়াল

পার্বত্য জেলা রাঙামাটিতে পুলিশ সদস্যসহ নতুন করে আরও ১৪ জনের নভেল করোনাভাইরাসের (কভিড-১৯) সংক্রমণ শনাক্ত হয়েছে। রোববার রাতে চট্টগ্রামের ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিকাল এন্ড ইনফেকসিয়াস ডিজিসেস (বিআইটিআইটি) থেকে আসা ৫৭টি নমুনা রিপোর্টের মধ্যে ১৪ জনের দেহে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে।

সবশেষ ৮ জুনের পর রিপোর্ট না আসায় রাঙামাটিতে বিগত চারদিন ধরে করোনা শনাক্ত ছিল শূন্য। পাঁচদিন পর শনিবার দুপুরে চট্টগ্রাম ভেটেনারি এন্ড অ্যানিমেল সায়েন্স বিশ্ববিদ্যালয় (সিভাসু) থেকে আসা ২৫টি রিপোর্টের মধ্যে জেলার কাপ্তাইয়ের আটজনের করোনা পজিটিভ এসেছে। রাতে বিআইটিআইটি থেকে আসা ৫৭টি রিপোর্টের মধ্যে ১৪টি করোনা পজিটিভ হওয়ায় জেলায় মোট শনাক্ত দাঁড়িয়েছে ১০৪ জনে।

জেলা সিভিল সার্জন কার্যালয়ের করোনা ফোকাল পারসন ডা. মোস্তফা কামাল জানিয়েছেন, শনিবার দুপুরে সিভাসু থেকে আসা রিপোর্টে পুলিশ সদস্যসহ কাপ্তাইয়ে আটজনের করোনা শনাক্ত হয়। রোববার রাতে বিআইটিআইডি থেকে আসা রিপোর্টের মধ্যে রাঙামাটি জেলা সদরে ১৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে বেশ কয়েকজন পুলিশ সদস্যও রয়েছেন।

তবে নতুন শনাক্ত ১৪ জন জেলা সদরের কোন কোন এলাকার বাসিন্দা কিংবা তাদের বয়স বিশ্লেষণ নিয়ে তাৎক্ষণিকভাবে কিছু জানাতে পারেননি এই চিকিৎসক।

জেলা সিভিল কার্যালয়ের তথ্য মতে, ৬ মে রাঙামাটিতে প্রথমধাপে চারজনের করোনা পজিটিভ আসে। পরবর্তীতে ক্রমান্বয়ে এ সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০৪ জনে। তবে শনিবার জেলার লংগদুতে নতুন সুস্থ দুই জনসহ রাঙামাটিতে মোট সুস্থের সংখ্যা দাঁড়িয়েছে ৫০ জনে। এছাড়া করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া দুই জনের নমুনা রিপোর্ট পজিটিভ আসায় রাঙামাটিতে করোনায় মৃতের সংখ্যা ২ জন। এ পর্যন্ত রাঙামাটি থেকে ১৫২৬ জনের নমুনা পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, ৬ মে এর আগ পর্যন্ত দেশের ৬৩ জেলাতেই করোনা সংক্রমণ ছড়িয়ে পড়লেই একমাত্র করোনামুক্ত জেলা ছিল রাঙামাটি। কিন্তু পরবর্তীতে পার্বত্য চট্টগ্রামের খাগড়াছড়ি ও বান্দরবানের আগে করোনা শনাক্তে  ১০০ পেরোল রাঙামাটি। তবে এখন পর্যন্ত জেলার একমাত্র করোনামুক্ত উপজেলা হিসেবে রয়েছে ভারতের সঙ্গে সীমান্তঘেষা উপজেলা বরকল। বরকল ছাড়া রাঙামাটির নয় উপজেলাতেই ইতোমধ্যে করোনা ছড়িয়ে পড়েছে।

Micro Web Technology

আরো দেখুন

বেইলি সেতু ভেঙে রাঙামাটি-বান্দরবান সড়ক যোগাযোগ বন্ধ

রাঙামাটির রাজস্থলী উপজেলায় রাঙামাটি-বান্দরবান প্রধান সড়কের সিনামা হল এলাকার বেইলি সেতু ভেঙে পাথর বোঝাই ট্রাক …

Leave a Reply