নীড় পাতা » করোনাভাইরাস আপডেট » রাঙামাটিতে করোনা শনাক্ত বেড়ে ২২৩

নতুন শনাক্ত ১১ জনের ৫ জনই পুলিশ

রাঙামাটিতে করোনা শনাক্ত বেড়ে ২২৩

পাখির চোখে শহর রাঙামাটি। ছবি তুলেছেন জিয়াউল জিয়া

পার্বত্য রাঙামাটিতে নতুন করে আরও ১১ জনের দেহে নভেল করোনাভাইরাসের (কভিড-১৯) সংক্রমণ শনাক্ত হয়েছে। শুক্রবার বিকেলে চট্টগ্রামের সিভাসু ও বিআইটিআইডি থেকে আসা ৩৫টি রিপোর্টের মধ্যে সিভাসুর ১১টি রিপোর্ট পজিটিভ এসেছে।

জেলার নতুন শনাক্ত হওয়াদের মধ্যে বাঘাইছড়ির ১, কাউখালীর ১, লংগদুর ১ ও সদর উপজেলার ৮ জন রয়েছেন। ১১ জনের মধ্যে ৫ জনই পুলিশ সদস্য। এনিয়ে জেলায় করোনা শনাক্ত রোগী সংখ্যা দাঁড়িয়েছে ২২৩ জনে।

জেলা সিভিল সার্জন কার্যালয়ের করোনা বিষয়ক ফোকাল পারসন ডা. মোস্তফা কামাল এ তথ্য নিশ্চিত করে জানিয়েছেন, শুক্রবার বিকেলে চট্টগ্রামের দুইটি করোনা পরীক্ষাগার থেকে ৩৫টি রিপোর্ট এসেছে। এর মধ্যে চট্টগ্রাম ভেটেনারি এন্ড অ্যানিমেল সায়েন্স বিশ্ববিদ্যালয় (সিভাসু) থেকে আসা ৩১ নমুনা রিপোর্টের ১১টি পজিটিভ এসেছে। তবে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিকাল এন্ড ইনফেকসিয়াস ডিজিসেস (বিআইটিআইডি) থেকে আসা চারটি রিপোর্টই নেগেটিভ।’

তিনি আরও জানিয়েছেন, নতুন শনাক্ত হওয়াদের মধ্যে ৫ জন পুলিশ সদস্য রয়েছেন। শুক্রবার আসা রিপোর্টগুলো ১৮-২০ জুনের মধ্যে পাঠানো হয়েছিল। এ নিয়ে জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ২২৩ জনে।

প্রসঙ্গত, ৬ মে দেশের সবশেষ জেলা হিসেবে রাঙামাটিতে করোনার সংক্রমণ শনাক্ত হয়। প্রায় বিগত দুই মাসে জেলায় ক্রমান্বয়ে এ সংখ্যা দুইশ’ ছাড়াল। তবে শুক্রবার (২৬ জুন) নতুন একজনসহ জেলায় মোট সুস্থ হয়েছেন ১০৩ জন। জেলায় করোনায় আক্রান্ত হয়ে এ পর্যন্ত মারা গেছেন ৬ জন।

স্বাস্থ্য বিভাগের তথ্য মতে, রাঙামাটি থেকে এ পর্যন্ত পরীক্ষার জন্য ১৯৭৮টি নমুনা পাঠানো হয়েছে। এরমধ্যে ১৭০২টি প্রাপ্ত নমুনা রিপোর্টের ২২৩ পজিটিভ। এখনো পর্যন্ত অপেক্ষমান নমুনা রয়েছে ২৭৬টি। জেলায় আইসোলেশনে আছেন ১২ জন।

Micro Web Technology

আরো দেখুন

জুরাছড়িতে গুলিতে নিহত কার্বারির ময়নাতদন্ত সম্পন্ন

রাঙামাটির জুরাছড়ি উপজেলায় স্থানীয় এক কার্বারিকে (গ্রামপ্রধান) গুলি করে হত্যা করেছে অজ্ঞাত বন্দুকধারী সন্ত্রাসীরা। রোববার …

Leave a Reply