নীড় পাতা » করোনাভাইরাস আপডেট » রাঙামাটিতে কভিড-১৯ মোকাবিলায় সভা করলেন পবন চৌধুরী

রাঙামাটিতে কভিড-১৯ মোকাবিলায় সভা করলেন পবন চৌধুরী

পার্বত্য রাঙামাটির উপজেলা পর্যায়ে স্বাস্থ্য ব্যবস্থার বর্তমান অবস্থা সর্ম্পকে অবগত হতে সংশ্লিষ্টদের সঙ্গে সভা করেছেন রাঙামাটির দায়িত্বপ্রাপ্ত সচিব বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী। শুক্রবার (১০ জুলাই) বিকালে রাঙামাটি সার্কিট হাউজে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ’র সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন- রাঙামাটির পুলিশ সুপার আলমগীর কবীর, জেলা সিভিল সার্জন বিপাশ খীসা, রাঙামাটি মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. প্রীতি প্রসুম বড়ুয়াসহ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাগণ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তারা এসময় কোভিড-১৯-এ চিকিৎসা সেবা দিতে গিয়ে কি কি সমস্যায় পড়েছেন এবং বর্তমানে প্রতিটি হাসপাতালে জনবলের সমস্যার কথা ওঠে আসে আলোচনা সভায়।

তারা জানিয়েছেন, কোভিড-১৯ আক্রান্তদের নমুনা সংগ্রহ করতে গিয়ে অনেক স্বাস্থ্যকর্মী আক্রান্ত হয়েছেন তবুও চিকিৎসা কার্যক্রম বন্ধ ছিল না। দুর্গম কাউখালী, জুরাছড়ি ও বরকল উপজেলায় ১০ বেডের হাসপাতাল দিয়ে পুরো উপজেলায় স্বাস্থ্য সেবা দেওয়া হচ্ছে। লোকবল সংকটে বর্তামান সময়ে কঠিন হয়েছে বলেও জানান তারা।

রাঙামাটির সিভিল সার্জন বিপাশ খীসা জানিয়েছেন, এখন ৩০ থেকে ৩৫ টির বেশি নমুনা পাঠানোর ব্যাপারে চিঠি আকারে নিষেধ করা কারণে খুব বেশি প্রয়োজন না হলে কাউকে পরীক্ষা করছি না। রাঙামাটিতে পিসিআর ল্যাবের কার্যক্রম শুরু না হওয়া পর্যন্ত বেশি সংখ্যক পরীক্ষা করা সম্ভব না।

রাঙামাটি জেলা প্রশাসক একে এম মামুনুর রশিদ জানান, রাঙামাটি জেনারেল হাসপাতালের উন্নয়নে সেন্টাল অক্সিজেনের ব্যাপারে পার্বত্য মন্ত্রণালয়ের সচিব মহোদয়ের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। এবং দ্রুততম সময়ের মধ্যে রাঙামাটিতে পিসিআর ল্যাবের কার্যক্রম শুরু হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

রাঙামাটির দায়িত্বপ্রাপ্ত সচিব বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী বলেন, উপজেলা ও জেলা পর্যায়ে যারা সামনে থেকে সেবা কার্যক্রম চালিয়ে যাচ্ছেন তাদের নিরাপত্তাটা অবশ্যই আগে দেখতে হবে। সে যদি নিরাপদ থাকে তাহলে বেশি সংখ্যক মানুষকে সেবা দিতে পারবে। রাঙামাটি জেনারেল হাসপাতালের সেন্টাল অক্সিজেন সবরাহের ব্যবস্থা পার্বত্য মন্ত্রণালয়ের সচিব করে দেয়ার কথা বলেছেন। আর যদি তার ব্যবস্থা না করে তাহলে আমি সেটির ব্যবস্থা করে দিব।

Micro Web Technology

আরো দেখুন

বাঘাইছড়িতে এমএনলারমাপন্থী পিসিপি নেতা খুন

রাঙামাাটির বাঘাইছড়ি উপজেলায় পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএনলারমা) সহযোগী ছাত্রসংগঠন পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদের …

Leave a Reply