নীড় পাতা » পাহাড়ে নির্বাচনের হাওয়া » রাঙামাটিতে ইউপিডিএফ’র দুই নেতার মনোনয়নপত্র কেড়ে নেয়ার অভিযোগ !

রাঙামাটিতে ইউপিডিএফ’র দুই নেতার মনোনয়নপত্র কেড়ে নেয়ার অভিযোগ !

updf-flagরাঙামাটি আসন থেকে সকালে ইউপিডিএফ প্রধান প্রসিত বিকাশ খীসা ও সচিব চাকমার জন্য মনোনয়ন সংগ্রহ শেষে ফেরার সময় দুই ইউপিডিএফ কর্মীর উপর হামলা চালিয়ে মনোনয়নপত্র কেড়ে নেয়ার অভিযোগ করেছে ইউপিডিএফ।

ইউপিডিএফ নেতা মাইকেল চাকমা অভিযোগ করেছেন,সকালে রাঙামাটি জেলা নির্বাচন কার্যালয় থেকে দুই নেতার জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন নিশা চাকমা ও সবিনা তালুকদার নামের দুই কর্মী। মনোনয়নপত্র নিয়ে বের হওয়ার পর দেবাশীষনগর এলাকায় একদল জেএসএস কর্মী তাদের উপর হামলা চালায় এবং মনোনয়নপত্র কেড়ে নেয়। এসময় তাদের সাথে থাকা সকল টাকা ও মোবাইলও কেড়ে নেয় তারা। তিনি এই ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দোষীদের গ্রেফতারও বিচার দাবি করেছেন।

জনসংহতি সমিতির মুখপাত্র সজীব চাকমা এই অভিযোগ অস্বীকার করে বলেছেন,আমাদের ভাবমূর্তি নষ্ট করার জন্য ইউপিডিএফ এই ধরণের মিথ্যা অভিযোগ করছে। তিনি এই ধরণের কোন ঘটনার সাথে তার সংগঠনের জড়িত থাকার অভিযোগ অস্বীকার করেছেন।

রাঙামাটি জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ নাজিমউদ্দিন জানিয়েছেন,আমরা এই ধরণের কোন অভিযোগ এখনো পাইনি। অভিযোগ পেলে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

প্রসঙ্গত,বৃহস্পতিবার দুপুরে ইউপিডিএফ প্রধান প্রসিত খীসার জন্য নিশা চাকমা এবং কেন্দ্রীয় নেতা সচিব চাকমার জন্য সবিনা তালুকদার নামে দুই নারী রাঙামাটি জেলা নির্বাচন কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন।

গনতান্ত্রিক যুব ফোরামের ক্ষোভ ও প্রতিবাদ

এদিকে ইউপিডিএফ এর সহযোগি সংগঠন গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সভাপতি নতুন কুমার চাকমা ও সাধারণ সম্পাদক মাইকেল চাকমা এক যুক্ত বিবৃতিতে গভীর ক্ষোভ ও তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে দুর্বৃত্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থাগ্রহণের দাবি জানিয়ে বলেছেন,‘আইন শৃঙ্খলা রক্ষাকারী সংস্থার নাকের ডগায় রাঙামাটি শহরে দিনে দুপুরে মনোনয়নপত্র ছিনতাইয়ের ঘটনাকে চরম ধৃষ্টতাপূর্ণ সুস্পষ্টভাবে জাতীয় সংসদ নির্বাচনী বিধি লংঘন ।’ বৃহস্পতিবার বিকেলে দেয়া এক বিবৃতিতে তারা বলেন,‘ক্ষমতাসীন দলের আশ্রয় প্রশ্রয়ে আঞ্চলিক পরিষদে বসে সন্তু লারমা পার্বত্য চট্টগ্রামে হত্যাকা- পরিচালনা করছেন। গণতান্ত্রিক রীতি নীতির প্রতি তার ন্যুনতমও শ্রদ্ধাবোধ নেই। তার পোষ্যপুত্র দিয়ে দিয়ে তিনি নির্বাচনের আগেই সন্ত্রাসী কর্মকান্ডের নমূনা প্রদর্শন করেছেন।’

বিবৃতিতে তারা আরও বলেন, ‘নির্বাচন কমিশন-প্রশাসন ও অন্তবর্তীকালীন সরকার যদি এর কোন বিহিত ব্যবস্থা করতে না পারেন, তাহলে তাদের অবিলম্বে পদত্যাগ করে তত্ত্বাবধায়ক সরকারের নিকট ক্ষমতা হস্তান্তরপূর্বক সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ সৃষ্টি করা উচিত।’
বিবৃতিতে তারা আরো অভিযোগ করেন,‘রাংগামাটি জেলা নির্বাচন অফিস থেকে ইউপিডিএফ সভাপতি প্রসিত খীসা ও কেন্দ্রীয় সদস্য সচিব চাকমার নামে মনোনয়নপত্র সংগ্রহ করে ফেরার পথে আনুমানিক দুপুর আড়াইটা’র দিকে শহরের টিএন্ডটিস্থ দেবাশীষ নগরমুখ এলাকায় জনসংহতি সমিতির (সন্তু পন্থী) একদল সন্ত্রাসীর আক্রমণের শিকার হয়। দুর্বৃত্তরা মনোনয়নপত্র সংগ্রহকারীদের পথরোধ করে নির্বাচন কমিশন কর্তৃক প্রদত্ত সিডিসহ নির্বাচন সংক্রান্ত সমস্ত কাগজপত্রসহ, মোবাইল ফোন ও নগদ ৩৫,০০০/- ছিনটাই করে নিয়ে যায়।’

Micro Web Technology

আরো দেখুন

লংগদুতে ১০ কোটি টাকার উন্নয়ন প্রকল্পের উদ্বোধন

খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার  রাঙামাটির লংগদু …

Leave a Reply