নীড় পাতা » করোনাভাইরাস আপডেট » রাঙামাটিতে আরও ২৫ জনের করোনা পজিটিভ

শনাক্ত বেড়ে ২৫৬

রাঙামাটিতে আরও ২৫ জনের করোনা পজিটিভ

পাখির চোখে শহর রাঙামাটি। ছবি তুলেছেন জিয়াউল জিয়া

পার্বত্য জেলা রাঙামাটিতে করোনা শনাক্ত দিনে দিনে আরও ভয়াবহ আকার ধারণ করছে। রোববার সকালে আসা রিপোর্টে জেলায় নতুন করে আরও ২৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এনিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২৫৬ জনের।

বিষয়টি নিশ্চিত করে রাঙামাটি সিভিল সার্জন কার্যালয়ের করোনা ফোকাল পারসন ডা. মোস্তফা কামাল জানিয়েছেন, শনাক্তদের মধ্যে ১৬ জন রাঙামাটি শহরের, ৮ জন কাপ্তাই উপজেলার এবং ১ জন লংগদু উপজেলার। রোববার সকালে চট্টগ্রামের বিআইটিআইডি ও সিভাসু থেকে আসা ৮৩টি রিপোর্টের মধ্যে এই ২৫টি রিপোর্ট পজিটিভ এসেছে। প্রাপ্ত রিপোর্টের শনাক্তদের নমুনা গত ২২ জুন সংগ্রহ করা হয়েছিলো।

তিনি জানান, নতুন করে শনাক্তদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক এবং তিনি চট্টগ্রামে চিকিৎসাধীন আছেন। এছাড়া জেলা শহরের অন্যান্য আক্রান্তরা সবাই শহরের বনরূপা, চম্পকনগর, রিজার্ভবাজার এলাকার বাসিন্দা।

স্বাস্থ্য বিভাগের তথ্য মতে, ৬ মে দেশের সবশেষ জেলা হিসেবে রাঙামাটিতে প্রথম ধাপে চারজনের দেহে কভিড-১৯ শনাক্ত হয়। পরবর্তীতে এ সংখ্যা ক্রমান্বয়ে দাঁড়িয়েছে ২৫৬ জনে। তবে ইতোমধ্যে জেলায় ১১৪ জন করোনা রোগী সুস্থ হয়ে উঠেছেন। বর্তমানে প্রাতিষ্ঠানিক আইসোলেশনে আছেন ১৩ জন এবং করোনায় আক্রান্ত হয়ে জেলায় মারা গেছেন ৬ জন।

এছাড়া করোনা পরীক্ষার জন্য এ পর্যন্ত রাঙামাটি থেকে মোট ২০৭৬টি নমুনা পাঠানো হয়েছে। এরমধ্যে রিপোর্ট এসেছে ১৮০৯টি, যার ২৫৬টিই পজিটিভ। এখনো অপেক্ষমান নমুনা রিপোর্টের সংখ্যা ২৬৭।

Micro Web Technology

আরো দেখুন

পাহাড়ে প্রান্তিক কৃষকদের স্বাবলম্বী করে তুলছে ‘মিশ্র ফল বাগান প্রকল্প’

পাহাড়ের প্রান্তিক কৃষকদের অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করে তুলছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ‘মিশ্র ফল বাগান প্রকল্প’। …

Leave a Reply