রাঙামাটিতে আরও ১০ জনের করোনা পজিটিভ, শনাক্ত বেড়ে ৫৬

পার্বত্য জেলা রাঙামাটিতে নতুন করে আরও দশজনের দেহে নভেল করোনাভাইরাসে (কভিড-১৯) সংক্রমণ শনাক্ত হয়েছে। শনিবার রাতে দুই দফায় চট্টগ্রামের বিআইটিআইডি ও সিভাসু থেকে আসা রিপোর্টে নতুন দশজন শনাক্তের তথ্য পাওয়া গেছে।

জেলা সিভিল কার্যালয়ের করোনা বিষয়ক ফোকাল পারসন ডা. মোস্তফা কামাল এ তথ্য জানিয়েছেন।

জেলা সিভিল কার্যালয়ের তথ্য মতে, শনিবার রাত সাড়ে এগারোটায় চট্টগ্রামের সীতাকুণ্ডের ফৌজদারহাটে অবস্থিত বিশেষায়িত হাসপাতাল বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) থেকে যে ৩৯ জনের রিপোর্ট এসেছে, তার মধ্যে এই দুইজনের রিপোর্ট পজিটিভ মিলেছে। বাকি ৩৭ জনের রিপোর্ট নেগেটিভ। এদের মধ্যে দুজনই রাঙামাটির শহরের প্রবেশপথ মানিকছড়ি ও কাউখালী উপজেলায়। শনিবার রাতে আসা রিপোর্ট থেকে এই তথ্য জানা গেছে। আক্রান্ত দুইজনের একজন পুরুষ, অন্যজন নারী।

এরপর রাত বারোটায় আসা চট্টগ্রাম ভেটেনারি এন্ড অ্যানিমেল সায়েন্স বিশ্ববিদ্যালয় (সিভাসু) থেকে আসা মোট ৪৬ টি রিপোর্টের মধ্যে ৮ টি পজিটিভ এবং ৩৮ টি নেগেটিভ এসেছে। এই রিপোর্টে আক্রান্তদের ৩ জন পুলিশ মানিকছড়ি চেক পোস্টের, ৩ জন পুলিশ বেতবুনিয়া রাবার বাগান চেকপোস্টের, ১ জন রাঙামাটি শহরের টিএন্ডটি এলাকার এবং একজন লংগদু উপজেলার।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, শনিবার রাতে নতুন দশজন শনাক্তসহ রাঙামাটিতে এখন মোট ৫৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে প্রথম শনাক্ত ৪ জন ইতোমধ্যেই সুস্থ হয়েছেন এবং ১৪ দিনের চূড়ান্ত হোম কোয়ারেন্টিনে আছেন।

এর আগে ৬ মে রাঙামাটিতে প্রথমবারের মতো করোনা শনাক্ত হন ৪ জন। এরপর ১২ মে ১ জন, ১৩ মে ৯ জন, ১৪ মে ১১ জন, ১৬ মে ১ জন, ১৯ মে ১৭ জন, ২২ মে ৩ জন এবং ২৩ মে ১০ জন আক্রান্ত হলো করোনায়।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply