নীড় পাতা » করোনাভাইরাস আপডেট » রাঙামাটিতে অনলাইনে প্রাথমিক স্কুলের কার্যক্রম শুরু

রাঙামাটিতে অনলাইনে প্রাথমিক স্কুলের কার্যক্রম শুরু

রাঙামাটিতে অনলাইন স্কুল কার্যক্রম শুরু হয়েছে। জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. খোরশেদ আলম, সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. রবিউল হোসেন, রাঙামাটি পিটিআই’র আইসিটি ইন্সট্রাক্টর মোহাম্মদ রফিকুল হাসান জুম ক্লাউড মিটিংএর মাধ্যমে এই কার্যক্রমের শুভ উদ্বোধন করেন।

অনুষ্ঠানের স্বাগত বক্তব্যে উদ্যোক্তা জেলা আইসিটি অ্যাম্বাসেডর শিক্ষক মো. শাহজাহান সাজু, রাঙামাটির প্রতিকূলতা ও সক্ষমতা তুলে ধরে বলেন, সারা দেশের মত আমরাও চাই আগিয়ে যেতে এগিয়ে নিতে আমাদের কোমলমতি শিশুদের।

বরকলের শিক্ষক মো. রফিকুল ইসলাম বলেন, বিচ্ছিন্নভাবে আমরা কাজ করছি যা আমাদের রাঙামাটিকে প্রকাশ করছে না তাই রাঙামাটির শিক্ষকদের একই প্লাটফর্মে আনার জন্য উদ্যোগ গ্রহণ করায় উদ্যোক্তা কামরুল হাছান ও শাহজাহান সাজুকে ধন্যবাদ। অনেক ক্ষেত্রে এই স্কুল আমাদের ইচ্ছের বহিঃপ্রকাশ ঘটিয়েছে।

বাঘাইছড়ি উপজেলার শিক্ষক মো. সোলায়মান বলেন, আমরা প্রায় ৩ মাস সময় ধরে বিদ্যালয়ের আনুষ্ঠানিক ক্লাস কার্যক্রম চালাতে পারছি না। কিন্তু থেমে নেই আমাদের শিশুদের শেখানোর প্রয়াস।

কাপ্তাই উপজেলার শিক্ষক মো. ইসমাইল বলেন, এই কার্যক্রমে আমাদের আইসিটি এক্সপার্ট টিচারদের এগিয়ে আসতে হবে এবং ভাবতে হবে কিভাবে শিশুদের কাছে পৌঁছানো যায় এই স্কুল কার্যক্রম।

লংগদু উপজেলার শিক্ষক মো. ফারুক হোসেন বলেন, অনগ্রসর ও পশ্চাৎপদ এলাকা হিসেবে বসে না থেকে আগাতে হবে এই চিন্তায় উদ্যোক্তাদের আহ্বানে যুক্ত হয়েছি ও ভালোকাজের অংশিদার হতে পেরে খুব ভালো লাগছে।

রওশন শরীফ তানি বলেন, ব্যক্তিগতভাবে আমি ফেসবুকের মাধ্যমে আমি পাঠদান করি এবং তাতে শিশুরা কিছু সংখ্যক উপকৃত হচ্ছে তবে এই প্লাটফর্ম আমাদের আরো সমৃদ্ধ করবে।

রাঙামাটি সদর উপজেলার শিক্ষক জাহাঙ্গীর আলম বলেন, আমরা শিশুদের জন্য কাজ করি তাদের সুবিধা ও পরিপূরক চিন্তাকরে আমাদের কাজ করতে হবে।

নানিয়ারচর উপজেলার শিক্ষক সোহেল রানা বলেন, উদ্যোক্তা স্যারদের সাথে আমি শিশুদের জন্য কাজ করতে চাই এবং শিক্ষা প্রশাসনের সহযোগিতা কামনা করেন।

এ মিটিংয়ে যুক্ত ছিলেন সুচিত্রা চাকমা, রবিউল আহসান, রেজাউল করিম ও আরো অন্যান্য শিক্ষকগণ।

আইসিটি ইন্সট্রাকটর রফিকুল হাসান তার বক্তব্যে বলেন, এই উদ্যোগ নিয়ে কামরুল হাসান বেশ কয়েকবার আমার সাথে যোগাযোগ করেছেন, আমার জানামতে এই কার্যক্রমের সাথে যারা আছেন সকলেই রাঙামাটির দক্ষ ও অভিজ্ঞ আমি তাদের এই কার্যক্রমের সাথে আছি এবং সহযোগিতা করে যাব।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার তার বক্তব্যে বলেন, রাঙামাটি জেলাও অন্যান্য জেলার মত এগিয়ে চলবে এই প্রত্যাশা রেখে যারা এই অনলাইন স্কুল কার্যক্রমের সাথে সম্পৃক্ত যারা এদেশের মহামারীকালীন সময়ে নিজ নিজ বিদ্যালয়ের শিশুদের নিয়ে ভাবছেন তাদের জন্য রইল আমার আন্তরিক শুভেচ্ছা। অনলাইন স্কুল রাঙামাটির জন্য আমার পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা থাকবে। প্রত্যেক উপজেলায় শিক্ষা অফিসারদের কে এ ব্যাপারে অবগত করা হবে। কাল থেকে ক্লাস কার্যক্রম শুরু হবে।

এই পেজে যুক্ত হওয়ার আহ্বান ও রাঙামাটির শিক্ষকদের এগিয়ে আসার আহ্বান ও সম্মানিত ডিপিইও’র অনুমতিক্রমে জুম ক্লাউড মিটিং ও সঞ্চালনা শেষ হয়।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাই হ্রদে ডুবে ২ কিশোরের মৃত্যু

রাঙামাটি শহর লাগোয়া কাপ্তাই হ্রদে গোসল করতে নেমে বন সংরক্ষকের পুত্রসহ দুই কিশোরের মৃত্যু হয়েছে। …

Leave a Reply