নীড় পাতা » করোনাভাইরাস আপডেট » রমজানে দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণে রাখতে মাঠে নেমেছে প্রশাসন

রমজানে দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণে রাখতে মাঠে নেমেছে প্রশাসন

রাঙামাটি শহরে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে জেলা প্রশাসন। শুক্রবার সকালে জেলা শহরের রিজার্ভবাজার, বনরূপা ও তবলছড়িতে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে এক ফার্মেসী, এক মুদি দোকানি, এক খাবারের হোটেল ও হেলমেট ছাড়া মোটরসাইকেল চালানোই দুইজনকে জরিমানা করা হয়। এদিন সকালে রিজার্ভ বাজারের পাহাড়িকা কাউন্টার এলাকা থেকে শুরু করে প্রধান সড়ক হয়ে কাচাঁ বাজার, চেঙ্গীমুখসহ বিভিন্ন এলাকা পরিদর্শন করে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মশিউর রহমানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত।

এসময় আসন্ন রমজানে দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণে রাখতে বিভিন্ন দোকানে দ্রব্যমূল্যের দাম মনিটরিং ও ‘সামাজিক দুরত্ব’ সঠিকভাবে মানতে জনগণকে উৎসাহিতকরণে কাজ করে আদালত। এসময় এক ফার্মেসীকে কয়েকবার সর্তক করার পরও দোকানে লোকজনের জটলা দেখে সংক্রমণ ব্যাধি আইনে এক হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে এক হোটেলে চা বিক্রির অভিযোগে দুই হাজার টাকা জরিমানা, এক মুদি দোকানীকে তিন হাজার টাকা জরিমানা করা হয় এবং হেলমেট ছাড়া মোটরসাইকেল চালানোয় দুইজনকে ৫শ’ টাকা করে এক হাজার টাকা জরিমানা করা হয়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মশিউর রহমান জানিয়েছেন, আসন্ন রমজান উপলক্ষে বাজার মনিটরিং ও সামাজিক দুরত্ব নিশ্চিত করণে আমরা দুইটা মোবাইল কোর্ট একসাথে কাজ করছি। আজকে রিজার্ভ বাজারে আমরা বিভিন্ন আইনে তিন প্রতিষ্ঠানকে ও দুই মোটরসাইকেল আরোহীকে জরিমানা করে সর্তক করেছি।

একইসঙ্গে জেলা শহরের বনরূপা ও তবলছড়িতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে জেলা প্রশাসনের আরও দুটি টিম। তবে এইসব এলাকায় জনগণকে আইন মানতে সর্তক করা হলেও কাউকে জরিমানা করা হয়নি বলে জানিয়েছেন জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) উত্তম কুমার দাশ।

Micro Web Technology

আরো দেখুন

এমন ঈদ কখনোই দেখেনি আলীকদমের মানুষ

দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর এল খুশির ঈদ। তবে এবছর ঈদ এলেও বান্দরবানের আলীকদম …

Leave a Reply