নীড় পাতা » ব্রেকিং » ‘রক্তে জেতা বর্ণমালা,সুন্দর করে লিখি’

‘রক্তে জেতা বর্ণমালা,সুন্দর করে লিখি’

bornolikhon-02বর্ণিল আয়োজনে রাঙামাটি শহীদ মিনারে তিন শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে অনুষ্ঠিত হয়েছে বর্ণলিখন প্রতিযোগিতা।

‘এসো রক্তে জেতা বর্ণমালা,সুন্দর করে লিখি’-শ্লোগানে পাহাড়ের স্কুলপড়ুয়াদের প্রিয় পত্রিকা স্কুলবেলা ও পাহাড়ের শিল্প সাহিত্যের সংগঠন গ্লোবাল ভিলেজের উদ্যোগে টানা অষ্টমবারের মতো আয়োজিত এই প্রতিযোগিতায় শিশু শ্রেণী থেকে অষ্টম শ্রেণী পর্যন্ত শিক্ষার্থীরা বর্ণলিখন ও সুন্দরহাতের লেখা প্রতিযোগিতায় অংশ নেয়। ছোটরা স্বরবর্ণ ও ব্যঞ্জণবর্ণ এবং বড়রা একুশের কবিতা লিখে অংশগ্রহণ করে প্রতিযোগিতায়।

প্রতিযোগিতা শেষে তাৎক্ষনিকভাবেই পুরষ্কার করা হয় এই প্রতিযোগিতায় অংশ নেয়া ত্রিশ ক্ষুদে অংশগ্রহণকারিকে। একই সময় একুশে উপলক্ষ্যে আয়োজিত কুইজ প্রতিযোগিতায় বিজয়ী একুশ জন এবং স্কুলবেলার ২৬ তম সংখ্যায় সেরা লেখার জন্য তিনজন এবং সেরা আঁকা ছবির জন্য তিনজনসহ মোট ৫৭ জনকে ক্রেস্ট ও সনদপত্র তুলে দেন আয়োজকরা।

স্কুলবেলা ও গ্লোবাল ভিলেজ এর এই আয়োজনে পৃষ্ঠপোষকতা প্রদান করে রাঙামাটির সামাজিক সংগঠন ফ্রেন্ড এন্ড ফ্রেন্ডস সোসাইটি। পুরষ্কার বিতরনী অনুষ্ঠানটিতেও বিশেষ কোন অতিথি না রেখে আয়োজক সংগঠন ও পৃষ্ঠপোষকতা প্রদানকারি সংগঠনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।bornolikhon-01

এদের মধ্যে ছিলেন স্কুলবেলার সম্পাদক ফজলে এলাহী,নির্বাহী সম্পাদক হেফাজত সবুজ,সহযোগি সম্পাদক মিশু দেসহ সম্পাদকীয় পর্ষদের এ্যানি মারলিন,তুষার ধর,শাওন রায়সহ স্কুলবেলা বন্ধু ফোরামের সদস্যরা। পৃষ্ঠপোষকতা প্রদানকারি সংগঠন ফ্রেন্ড এর ফ্রেন্ডস এর সভাপতি মাসুদ রানা,সাধারন সম্পাদক বিপ্লব তালুকদার,সহসভাপতি রিয়াজউদ্দিন,লোকমান হোসেন,কোষাধ্যক্ষ আল আমিন,সদস্য সজল দাশ,তাপস দাশ,ছোটন বড়ুয়া এ সময় উপস্থিত ছিলেন।DSC_0327

Micro Web Technology

আরো দেখুন

মৌলিক সুবিধাবঞ্চিত রামগড়ের গারোরা

পাহাড়ে গারোদের কষ্টের জীবন। খাগড়াছড়ির রামগড়ে দীর্ঘ বছর ধরে বসবাস করলেও নেই তাদের মৌলিক কোন …

Leave a Reply