নীড় পাতা » পাহাড়ের সংবাদ » যোগদান বৃহস্পতিবার,জরুরী সভা বুধবার,বহিষ্কার মঙ্গলবার !

যোগদান বৃহস্পতিবার,জরুরী সভা বুধবার,বহিষ্কার মঙ্গলবার !

BNP coverরাঙামাটির লংগদু উপজেলায় প্রায় দুই হাজার নেতাকর্মী বৃহস্পতিবার আওয়ামী লীগে যোগদান করেছেন। সকাল ১১ টায় লংগদু উপজেলা পরিষদ মাঠে এই যোগদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। যোগদান অনুষ্ঠান শেষে বৃহস্পতিবার বিকেলে রাঙামাটি জেলা বিএনপির সাধারন সম্পাদক মো: শাহ আলম সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে উপজেলা বিএনপির ১২ জন নেতাকে দলের প্রাথমিক সদস্যপদসহ দলীয় সকল পদ থেকে বহিষ্কারের তথ্য জানিয়ে একটি সংবাদ বিজ্ঞপ্তি দেয়া হয়।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, রাঙামাটি জেলা বিএনপির এক জরুরী সভায় দলীয় শৃংখলা ভঙ্গেও দায়ে এবং দলীয় স্বার্থ পরিপন্থী কাজে লিপ্ত থাকায় তাদের বহিষ্কার করা হয়েছে।
সংবাদ বিজ্ঞপ্তিতে জেলা বিএনপির জরুরী সভায় বহিষ্কারের কথা বলেও সভাটি কবে হয়েছে সেই তথ্য জানানো হয়নি। এই তথ্য জানতে চাইলে জেলা বিএনপির সাধারন সম্পাদক জানিয়েছেন,সভাটি হয়েছে ৯ এপ্রিল বুধবার,অর্থাৎ যোগদানের আগেই তাদের বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়েছে। আবার মজার ব্যাপার হলো,গণমাধ্যমে সংবাদ বিজ্ঞপ্তিটি বৃহস্পতিবার সন্ধ্যায় দেয়া হলেও,সেখানে তারিখ লেখা আছে ৮ এপ্রিল(০৮-০৪-২০১৪),অর্থাৎ মঙ্গলবার ! তবে জেলা বিএনপির সাধারণ সম্পাদক বিষয়টি ভুল হয়েছে বলে জানালেও যোগদানের আগেই অনুষ্ঠিত সভায় কিভাবে বহিষ্কার করা হলো,সেই সম্পর্কে গ্রহণযোগ্য কোন ব্যাখ্যা দিতে পারেননি। বিষয়টি বেশ বিস্ময়কর ! এ যেনো অনেকটা অপরাধের আগেই ফাঁসির আদেশ তৈরি থাকার মতোই। এ নিয়ে বিএনপিতেও চলছে তোলপাড়।

তবে জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এডভোকেট সাইফুল ইসলাম পনির ঠিকই কৌশলী উত্তর খুঁজে বের করলেন,তিনি বলেন,বহিষ্কৃতরা প্রতিপক্ষের সাথে গোপন বৈঠক করে দলীয় শৃংখলা ভঙ্গ করায় বহিষ্কার করা হয়েছে ! কিন্তু গোপন বৈঠকের কোন প্রমাণ আছে কিনা কিংবা বহিষ্কারের আগে কেনো শোকজ নোটিশ করা হয়নি,এমন প্রশ্নের সদুত্তর মেলেনি তার কাছেও।

বিএনপির সংবাদ বিজ্ঞপ্তিতে যাদের বহিষ্কার করা হয়েছে তারা হলেন,উপজেলা বিএনপির সহসভাপতি ওয়াছেক আলী আকন্দ,যুগ্ম সম্পাদক শাহাদাত হোসেন শিপু,খলিলুর রহমান,ভাইস চেয়ারম্যান প্রার্থী ও উপজেলা বিএনপির সদস্য আব্দুর রহমান,সহ সাংগঠনিক সম্পাদক খাইয়ুল আলম সাজু,দপ্তর সম্পাদক শহীদ মাস্টার,আইন বিষয়ক সম্পাদক কাজী মঈনুল হাসান,সদস্য জালাল উদ্দিন,কামরুল হাসান টিটু,গোলাম মোস্তফা,মো: শাহনেওয়াজ,ইসমাইল হোসেন। এর আগে কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে জেলা বিএনপির যুগ্ম সম্পাদক ও বিদ্রোহী প্রার্থী হাজী ফয়েজুল আজিমকে বহিষ্কার করা হয়।

Micro Web Technology

আরো দেখুন

স্বাস্থ্য বিভাগকে সুরক্ষা সামগ্রী দিলো রাঙামাটি রেড ক্রিসেন্ট

নভেল করোনাভাইরাসের (কভিড-১৯) সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে রাঙামাটির ১২টি সরকারি হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রসমূহে স্বাস্থ্য …

Leave a Reply