নীড় পাতা » ব্রেকিং » যে প্রকল্পে বিজয়ী শহীদ আবদুল আলী একাডেমি

যে প্রকল্পে বিজয়ী শহীদ আবদুল আলী একাডেমি

abdul-ali‘পরিত্যক্ত দ্রব্য থেকে জৈবসার ও প্রাকৃতিক গ্যাস উৎপাদন’ এই প্রকল্পটি নিয়েই রাঙামাটির শহীদ আবদুল আলী একাডেমী প্রথম স্থান অর্জন করেছে রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি মেলায়।

রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয় চত্বরে অনুষ্ঠিত তিন দিনব্যাপি ৩৭তম বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় তারা এই প্রকল্পটি উপস্থাপন করে স্কুলটির ক্ষুদে বিজ্ঞানীরা।

এতে স্কুলের দশম শ্রেণীর ছাত্র আব্দুর রহমান এর নেতৃত্বে অংশগ্রহন করেন সিমা রবি দাশ, জয় ত্রিপুরা।

তাদের এই প্রকল্পটি ছিলো বিভিন্ন আবর্জনাকে প্রক্রিয়াজাতকরণ এর মাধ্যমে প্রাকৃতিক গ্যাস ও সকল বর্জ্য থেকে জৈব সার তৈরি করা। এই প্রকল্পের মাধ্যমে সমাজের অন্যতম বড় সমস্যা আবর্জনা থেকে নাগরিকগণ মুক্তি পাবে।

বিজয়ী হওয়ায় শহীদ আবদুল আলী একাডেমির দলনেতা আব্দুর রহমান উচ্ছসিত কন্ঠে বলেন, আমার অনেক আনন্দ লাগছে, রাঙামাটি বিজ্ঞান মেলায় অনেক স্কুল অংশগ্রহন করেছে। কিন্তু আমরা তাদের সাথে প্রতিযোগিতা করে বিজয় লাভ করেছি, আসলে অন্য রকম অনুভূতি । তিনি আরো বলেন, আমাদের ক্ষুদ্র জ্ঞানে যে প্রকল্পটি উপস্থাপন করেছি তাতে করে আমাদের মনে হয় আমরা যদি এমন কাজ বাংলাদেশে করতে পারি তবে দেশ আরো উন্নত হবে। দেশকে ডিজিটালাইজড করা সম্ভব দাবি করে তিনি আরো বলেন, সবাই যদি এক সাথে কাজ করি এবং সবাই যদি এই প্রকল্পের মত বিভিন্ন নাগরিক সমস্যার সমাধান নিয়ে প্রকল্প তৈরি করে তা সঠিকভাবে ব্যবহার করি, তবে দেশকে এগিয়ে নেয়া সম্ভব।

দলেন সদস্য সিমা রবি দাশ বলেন, আমরা অনেক আনন্দিত। এমন একটি মেলায় প্রথম স্থান লাভ করা আসলে অনেক কঠিন, কিন্তু আমরা নিজের মেধাকে কাজে লাগিয়ে এমন প্রকল্পটি তৈরি করেছি, যা বর্তমানে আমাদের দেশের জন্য খুব প্রয়োজন।

Micro Web Technology

আরো দেখুন

জুরাছড়িতে গুলিতে নিহত কার্বারির ময়নাতদন্ত সম্পন্ন

রাঙামাটির জুরাছড়ি উপজেলায় স্থানীয় এক কার্বারিকে (গ্রামপ্রধান) গুলি করে হত্যা করেছে অজ্ঞাত বন্দুকধারী সন্ত্রাসীরা। রোববার …

Leave a Reply