নীড় পাতা » পৌরসভা নির্বাচন ২০১৫ » যেমন কাটলো রাঙামাটিবাসির মঙ্গলবার সারাবেলা

যেমন কাটলো রাঙামাটিবাসির মঙ্গলবার সারাবেলা

pouroshova-pic-04পাহাড় আর হ্রদ ঘেরা ৬০ কিলোমিটারের কিছু বেশি জায়গা নিয়ে গঠিত রাঙামাটি পৌরসভা। এই পৌরসভার ভোটারদের মাঝে মঙ্গলবার সারা দিন চলেছে নানা জলপনা কল্পনা। কে হচ্ছেন নগর পিতা , কে হচ্ছেন নিজ ওয়ার্ডের কাউন্সিলর,কেমন হবে নির্বাচন, কি গোলযোগ পূর্ণ না শান্তিপূর্ণ। সে বিশ্লেষন একএক জনের মতে এক এক রকম। আর সে বিশ্লেষনে আরো খোরাক জুগিয়েছে কিছুক্ষণ পর পর র‌্যাব-৭,বিজিপি-পুলিশ ও ভ্রাম্যমান আদালতের একের পর এক টহলে।

সন্ধ্যার পর সববিশ্লেষনকে পিছনে ফেলে অনেকে আবার ছুটেছেন নিজ নিজ প্রার্থীর পক্ষে ভোট কেন্দ্রের সামনে নিজেদের এজেন্ট বসানোর জন্য জায়গা দখলে। বসানো হয়েছে টেবিল। তার সংখ্যা ও কম নয় অন্তত প্রতিকেন্দ্রে ৮-১০শের উপরে। আবার অনেকে নিজ প্রার্থীর পোষ্টার লাগানোতে ব্যস্ত, ভোটকেন্দ্রের সামনে পোষ্টারে আকাশ দেখার উপায় নেই এমন ভাবে নিজ প্রার্থীর পক্ষে শেষ প্রচারণা চালেন সমর্থকরা। তবে সে সংখ্যাটা কাউন্সিলরদের পক্ষে বেশি ছিল।

আবার অনেক জায়গায় মেয়র,কাউন্সিলর প্রার্থীরা সরাসরি ভোট না চাইলেও পায়ে হেটে ঘুরে বিভিন্ন সড়কে সাধারণ মানুষের সাথে কুশল বিনিময় করতে দেখা গেছে গভীর রাত পর্যন্ত।

পৌর নির্বাচনকে নিয়ে এতসব আয়োজনে মধ্যে তাদের পৌরপিতাকে স্বাগত জানাতে পিছিয়ে ছিল না নগর পরিচ্ছন্ন কর্মীরাও। তারা মঙ্গলবার দিনভর পুরো শহর পরিচ্ছন্ন করেছে যাতে ভোটকেন্দ্রে যেতে কোন ভোটারের অসুবিধার সম্মুখিন হতে না হয়। তাদের মধ্যেও নির্বাচনী উৎসবের আমেজ দেখা গেছে।

এইদিকে বুধবার সাপ্তাহিক হাটবারে রাঙামাটির পৌরসভা নির্বাচন হওয়ায় মঙ্গলবার প্রচুর ক্রেতা বিক্রেতার ভীড় দেখা গেছে হাট বাজারগুলোতে।

বিক্রেতা শেফালী চাকমা বলেন, বুধবার ভোট হওয়ায় আমরা মঙ্গলবারে চলে এসেছি কিছু সবজি ছিল তা বিক্রি করবো আর কিছু প্রয়োজনীয় বাজারও সেরে নিব।

সবমিলিয়ে নতুন পৌরপিতাকে স্বাগত জানাতে না আয়োজনেয় কাটলো মঙ্গলবার। সাধারন ভোটারদের একটায় আশা বুধবার সন্ধ্যায় তারা সুষ্ঠু নির্বাচনের মাধ্যামে তারা তাদের নতুন নগর পিতাকে বরণ করে নিবে।

Micro Web Technology

আরো দেখুন

জুরাছড়িতে গুলিতে নিহত কার্বারির ময়নাতদন্ত সম্পন্ন

রাঙামাটির জুরাছড়ি উপজেলায় স্থানীয় এক কার্বারিকে (গ্রামপ্রধান) গুলি করে হত্যা করেছে অজ্ঞাত বন্দুকধারী সন্ত্রাসীরা। রোববার …

Leave a Reply