নীড় পাতা » পাহাড়ের রাজনীতি » যুবসমাজকে বইমুখী হওয়ার আহ্বান উষাতন তালুকদার’র

যুবসমাজকে বইমুখী হওয়ার আহ্বান উষাতন তালুকদার’র

boimela-pic-02
বইমেলার আনুষ্ঠানিক উদ্বোধন করছেন সংসদ সদস্য উষাতন তালুকদার
boimela-pic-01
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণ
boimela-pic-03
উদ্বোধনের পর স্টল ঘুরে দেখছেন প্রধান অতিথিসহ অন্যান্যরা..

রাঙামাটি শহরে মাদকের কড়াল গ্রাস আর সামগ্রিক সামাজিক অবক্ষয়ে হতাশা প্রকাশ করে যুবসমাজকে বইমুখি হওয়ার আহ্বান জানিয়ে রাঙামাটির সংসদ সদস্য উষাতন তালুকদার বলেছেন,একমাত্র বইমুখী হওয়ার মাধ্যমেই তরুণ যুব সমাজ নিজের শেকড়ের কাছে ফিরতে পারে,মুক্তি পেতে পারে অমানিশার কালো অন্ধকার থেকে।
সংসদ সদস্য উষাতন তালুকদার শুক্রবার বিকেলে রাঙামাটিতে শুরু হওয়ার সপ্তাহব্যাপি রাঙামাটি বইমেলার উদ্বোধন করতে গিয়ে প্রধান অতিথির বক্তব্যে এইসব কথা বলেন।
বই পড়া সম্পর্কে রাঙামাটিসহ দেশের মানুষের অনিহার প্রতি দৃষ্টি আকর্ষন করে তিনি বলেন,মানুষের বই পড়ার মানসিকতা কমছে,কিন্তু এই মানসিকতা আবার ফিরিয়ে আনতে হবে,আর তা ফিরিয়ে আনতে এই ধরণের বইমেলার নিয়মিত আয়োজনের উপর গুরুত্বারোপ করেন তিনি। বইমেলার আয়োজনকে মহতী উদ্যোগ আখ্যা দিয়ে এই সংসদ সদস্য বলেন,ভালো কাজে সবসময় হয়তো পৃষ্ঠপোষকতা পাওয়া যায়না,কিন্তু শেষ পর্যন্ত এইসব ভালো কাজই ইতিহাসে স্বীকৃতি পায় এবং ইতিহাসের গতিপ্রকৃতি নির্ধারন করে।
রাঙামাটির জেলা প্রশাসক মোঃ মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আবুল কালাম আজাদ,রাঙামাটি প্রেসক্লাবের সভাপতি সুনীল কান্তি দে। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বইমেলা কমিটির আহ্বায়ক অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) রফিকুল করিম। সভাপতির বক্তেব্যে রাঙামাটির জেলা প্রশাসক মোঃ মোস্তফা কামাল বইমেলা সুষ্ঠু ও সুন্দরভাবে শেষ করতে সকলের সহযোগিতা কামনা করে অভিভাবকদের প্রতিদিন সন্তানদের নিয়ে বইমেলায় আসার আমন্ত্রন জানান।

boimela-pic-04
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত বিভিন্ন শ্রেনী পেশার মানুষ

শুক্রবার একুশে ফেব্রুয়ারি বিকেলে শুরু হওয়া এই বইমেলা চলবে আগামী ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত। প্রতিদিন বিকাল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা চলবে এবং মেলামঞ্চে প্রতিদিনই বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন সাংস্কৃতিক পরিবেশনা করবে বলে জানিয়েছেন আয়োজকরা। বইমেলার সার্বিক আয়োজনে ও ব্যবস্থাপনায় রয়েছে রাঙামাটি জেলা প্রশাসন।

Micro Web Technology

আরো দেখুন

বিবর্ণ পাহাড়ের রঙিন সাংগ্রাই

নভেল করোনাভাইরাসের আগের বছরগুলোতে এই সময় উৎসবে রঙিন থাকতো পাহাড়ি তিন জেলা। এই দিন পাহাড়ে …

Leave a Reply