নীড় পাতা » ব্রেকিং » ‘যুক্তি চর্চায় বিনির্মাণ করি বিশুদ্ধ সত্ত্বা’

‘যুক্তি চর্চায় বিনির্মাণ করি বিশুদ্ধ সত্ত্বা’

‘যুক্তি চর্চায় বিনির্মাণ করি বিশুদ্ধ সত্ত্বা’- এই স্লোগানে তৃতীয় বারের মতো পার্বত্য রাঙামাটিতে আন্তঃকলেজ বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করেছে পার্বত্য চট্টগ্রাম ডিবেট ফেডারেশন। এতে অংশ নেয় রাঙামাটির প্রসিদ্ধ কলেজগুলো। রোববার রাঙামাটি সরকারি মহিলা কলেজ মিলনায়তনে সকাল ১০টায় শুরু হয় শহরের কলেজ পর্যায়ের বিতর্কের সবচেয়ে বড় এই আয়োজন।

প্রথম রাউন্ড এ বিজয়ী দল লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজ এবং দ্বিতীয় রাউন্ড এর বিজয়ী দল রাঙামাটি সরকারি মহিলা কলেজ। জাতীয় পর্যায়ের সাবেক বিতার্কিক ও পোর্টসিটি ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির প্রেস সচিব তানভিরুল মিরাজ রিপনের সভাপতিত্বে ফাইনালের সংসদীয় বিতর্কটি অনুষ্টিত হয়। ফাইনালের বিতর্কটিতে রাঙামাটি সরকারি মহিলা কলেজের শিক্ষকবৃন্দ ও অধ্যক্ষ উপস্থিত ছিলেন। এতে বিচারক হিসেবে ছিলেন, পার্বত্য চট্টগ্রাম ডিবেট ফেডারেশনের সংগঠক ইসরাত জাহান, রাঙামাটির প্রাক্তন বিতার্কিক দেবাশীষ রায় এবং রাঙামাটি সরকারি মহিলা কলেজের শিক্ষক মোহাম্মদ শফিকুল আলম।

চূড়ান্ত বিতর্ক শেষে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটি সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ মোহাম্মদ এনামুল খন্দকার। তিনি বলেন, পার্বত্য চট্টগ্রাম ডিবেট ফেডারেশনের এমন মহতী উদ্যোগ স্কুল এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে যেনো ছড়িয়ে দেওয়া হয়। প্রতিটি শিক্ষা প্রতিষ্টানে সুপ্রশিক্ষিত বিতার্কিক তৈরিতে যেনো কর্মশালার আয়োজন করা হয়।

পুরো আয়োজনটিতে আরও উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম ডিবেট ফেডারেশনের সংগঠক শোয়েব আহমেদ, অভিষেক বৈদ্য, রায়হান সাইদ এবং সদস্য জিয়াদ আবরার, রুবেল, হোসেন আল মাহবুব হৃদয়, মেহেরিন নিগার রিমি, জান্নাতুল ফেরদেীস রিমু। এছাড়াও উপস্থিত ছিলেন, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রাবিপ্রবি) শাখার সংগঠক সোহিনুর পারবেজ সোহান, মুজিবুর রহমান সৌরভ, ইমু বড়–য়া, মেরিয়ান তঞ্চঙ্গ্যা।

তৃতীয় আসরের চ্যাম্পিয়ান দল রাঙামাটি সরকারি মহিলা কলেজ এবং শ্রেষ্ট বক্তা হয়েছে, লের্কাস পাবলিক স্কুল এন্ড কলেজের দলনেতা রাহমিন সুরাইয়া খান। আলোচনা সভা শেষে অতিধিবৃন্দ বিজয়ী ও বিজেতা দলের সবার হাতে পুরস্কার তুলে দেন। পুরো আয়োজনের সঞ্চালনার দায়িত্বে ছিলেন, পার্বত্য চট্টগ্রাম ডিবেট ফেডারেশনের সংগঠক তুষার ধর।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাইয়ে ওষুধ সম্পর্কে মতবিনিময় সভা

বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতি কর্তৃক নকল, ভেজাল ও মেয়াদোত্তীর্ণ ওষুধ সম্পর্কে জনসচেতনতা ফিরিয়ে আনতে …

Leave a Reply