নীড় পাতা » পাহাড়ের সংবাদ » যারা দেশের আনুগত্যের বিরুদ্ধে কাজ করছে তাদের কঠোর হাতে দমনের ঘোষণা স্বরাষ্ট্রমন্ত্রীর

যারা দেশের আনুগত্যের বিরুদ্ধে কাজ করছে তাদের কঠোর হাতে দমনের ঘোষণা স্বরাষ্ট্রমন্ত্রীর

DSC00042স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহিউদ্দিন খান আলমগীর বলেছেন,যারা বাংলাদেশের বিরুদ্ধে এবং রাষ্ট্রের আনুগত্যের বিরুদ্ধে কাজ করছে তাদের সর্বশক্তি ব্যবহার করে দমন করা হবে।
স্বরাষ্ট্রমন্ত্রী মঙ্গলবার বিকেলে রাঙামাটির বাঘাইছড়িতে নতুন সাজেক থানা’র উদ্বোধন করতে গিয়ে একথা বলেন।
মন্ত্রী পার্বত্য চট্টগ্রামের আইনশৃংখলা পরিস্থিতি বিনষ্টকারিদের দমন করার ঘোষণা দিয়ে বলেন,সোমবার খাগড়াছড়িতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় যারা বাধাগ্রস্ত করার অপচেষ্টা করেছে,তাদের কঠোর হস্তে দমন করা হবে। তিনি সতর্ক করে দিয়ে বলেন,যারা ভাবেন,বারবার অপরাধ করে পার পাবেন,তারা ভুল করছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন,কেউ কেউ পার্বত্য চট্টগ্রাম থেকে সেনাবাহিনী প্রত্যাহারের কথা বলেন,আবার সাজেকে নতুন থানা স্থাপনেরও বিরোধীতা করেন। এটা স্ববিরোধী কাজ বলেও মন্তব্য করেন তিনি।

বর্তমান সরকারের উন্নয়ন ও সফলতার প্রসঙ্গ উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী ধীরে ধীরে পার্বত্য চুক্তির অধিকাংশ ধারাই বাস্তবায়িত হয়েছে জানিয়ে বলেন,পার্বত্য চট্টগ্রামের আইনশৃংখলা পরিস্থিতির উন্নতি হলে স্বাভাবিকভাবেই নিরাপত্তাবাহিনীর উপস্থিতি কমে যাবে।
মঙ্গলবার সকালে থানার নাম ফলক উম্মোচনের মাধ্যমে থানা উদ্বোধনের কথা থাকলেও স্বরাষ্টমন্ত্রী আসতে বেশ বিলম্ব হওয়ায় বিকেলেই উদ্বোধন পর্ব অনুষ্ঠিত হয়। উদ্বোধনের পর থানা চত্বরে অনুষ্ঠিত সুধী সমাবেশে উপস্থিত ছিলেন পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার,র‌্যাব’র মহাপরিচালক মোঃ মোখলেছুর রহমান,পুলিশের চট্টগ্রাম রেজ্ঞের ডিআইজি মোঃ নওশের আলী,রাঙামাটির জেলা প্রশাসক মোঃ মোস্তফা কামাল এবং রাঙামাটির পুলিশ সুপার আমেনা বেগম।
প্রসঙ্গত,সাজেক থানাসহ পার্বত্য জেলা রাঙামাটিতে মোট ১২ টি থানা স্থাপিত হলো। এর আগে জেলার দশটি উপজেলাতেই একটি করে থানা থাকলেও কাপ্তাই উপজেলায় চন্দ্রঘোণা নামে অতিরিক্ত একটি থানা ছিলো। সাজেক থানা উদ্বোধনের মাধ্যমে দেশের সবচে বড় উপজেলা বাঘাইছড়িতেও দুইটি থানার কার্যক্রম শুরু হলো।

প্রসঙ্গত, ভারতীয় সীমান্তবর্তী সাজেক বাংলাদেশের সবচে সৌন্দর্যমন্ডিত অঞ্চল যা কমলা চাষের জন্য বিখ্যাত।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাই হ্রদ ব্যবস্থাপনা কমিটির সচিবের অনুপস্থিতে ক্ষেপেছেন ডিসি !

রাঙামাটির কাপ্তাইয়ে অবস্থিত কর্ণফুলী জলবিদ্যুৎ কেন্দ্রের ব্যবস্থাপক ও কাপ্তাই হ্রদ ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব এটিএম …

Leave a Reply