নীড় পাতা » পাহাড়ে নির্বাচনের হাওয়া » যাচাই-বাছাইয়ে বাদ পড়লেন অমর-পূর্ণিমা

রাঙামাটি পৌর নির্বাচন

যাচাই-বাছাইয়ে বাদ পড়লেন অমর-পূর্ণিমা

আসন্ন রাঙামাটি পৌরসভা নির্বাচনে মেয়র ও কাউন্সির পদের প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল থেকে জেলা নির্বাচন অফিসের সম্মেলন কক্ষে প্রার্থীদের উপস্থিতিতে মনোনয়ন পত্র যাচাই-বাছাই করা হয়। বাছাই শেষে মেয়র পদে ৪ জন, সাধারণ কাউন্সিলর পদে ৪৩ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলরের জন্য ১৯টি মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়।

মনোনয়ন পত্র যাচাই-বাছাইয়ে উপস্থিত ছিলেন রাঙামাটি সিনিয়র জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা শফিকুর রহমান, রাঙামাটি সদর উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা জাহিদুল ইসলাম প্রমুখ।

যাচাই-বাছাইয়ে মেয়র পদে স্বতন্ত্র পদপ্রার্থী অমর কুমার দে’র মনোনয়ন বাতিল করা হয়েছে। এছাড়া সংরক্ষিত মহিলা আসনে সোমা বেগম পূর্ণিমার মনোনয়নও বাতিল করা হয়েছে।

রাঙামাটি সিনিয়ন জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা শফিকুর রহমান বলেন, বাতিল হওয়ার প্রার্থীরা প্রার্থীতা ফেরত পাওয়ার জন্য কমিশনে আবেদন করতে পারে, সেখানেও সন্তুষ্ট না হলে আদালতের শরনাপন্ন হতে পারবেন। এসময় তিনি উপস্থিত প্রার্থীদের নির্বাচনী আইন সম্পর্কে অবহতি করেন। প্রতীক বরাদ্দ না হওয়া পর্যন্ত সব ধরনের প্রচার প্রচারণা না করার অনুরোধ জানান।

তিনি আরও জানান, দুপুর পর্যন্ত ৫জন মেয়র প্রার্থীর মধ্যে চারজনের মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করা হয়। তাদের মধ্যে আওয়ামী লীগের প্রার্থী আকবর হোসেন চৌধুরী, বিএনপি প্রার্থী মোহাম্মদ মামুনুর রশিদ, জাতীয় পার্টি থেকে পরেশ চাকমা, বিপ্লবী ওয়ার্কার্স পার্টি থেতে মো. আব্দুল মান্নান (রানা)।

আগামী ২৬ জানুয়ারি পর্যন্ত মনোনয়ন প্রত্যাহারের সময় রয়েছে। ১৪ ফেব্রুয়ারি রাঙামাটি পৌরসভার ৯টি ওয়ার্ডে ইভিএমের মাধ্যমে ৬২,৮৮৪ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

Micro Web Technology

আরো দেখুন

লংগদুতে দুর্যোগ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

রাঙামাটির লংগদুতে উপজেলা পর্যায়ে ‘দুর্যোগবিষয়ক স্থায়ী আদেশাবলী (এসওডি)-২০১৯’ অবহিতকরণ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার লংগদু …

Leave a Reply