নীড় পাতা » খাগড়াছড়ি » ময়লায় সয়লাব খাগড়াছড়ির ৩ পৌরসভা, সেবা কার্যক্রম ব্যাহত

ময়লায় সয়লাব খাগড়াছড়ির ৩ পৌরসভা, সেবা কার্যক্রম ব্যাহত

রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন-ভাতাসহ পৌর কর্মকর্তা-কর্মচারীদের পেনশন সুবিধা প্রাপ্তির দাবিতে চলমান আন্দোলনের মুখে স্থবির হয়ে পড়েছে খাগড়াছড়ির ৩ পৌরসভার কার্যক্রম। এতে পৌর এলাকা পরিস্কার-পরিচ্ছন্নসহ বন্ধ রয়েছে সব ধরণের নাগরিক সেবা।

জানা গেছে, সরকারিভাবে বেতন-ভাতাসহ বিভিন্ন সুবিধা প্রাপ্তির দাবিতে গত রবিবার থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করে আসছে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা। ফলে খাগড়াছড়ি পৌরসভা, রামগড় পৌরসভা ও মাটিরাঙ্গা পৌরসভার সকল ধরণের নাগরিক সেবা কার্যক্রম বন্ধ রয়েছে। এতে ভোগান্তিতে পড়েছে পৌর এলাকার নাগরিকরা।

বাংলাদেশ পৗরসভা কর্মকর্তা-কর্মচারী এসোসিয়েশনের খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি প্রকৌশলী মো. জামাল হোসেন বলেন, জন্মথেকে মৃত্যু পর্যন্ত সবধরণের সেবামূলক কাজ করে থাকে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা। অথচ তাদের কোন ভবিষ্যত নাই। অনেক পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা ২-৫৭ মাস ধরে বেতন-ভাতা পাচ্ছেনা। একইসাথে যারা অবসরে যাচ্ছেন তাদের জন্য নেই এককালীন ফান্ড। এতে করে তারা পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছে দিনের পর দিন। এরপরও পেটে ক্ষুধা রেখে পৌর নাগরিকদের সেবা কার্যক্রম দিয়ে যাচ্ছে তারা।

Micro Web Technology

আরো দেখুন

দীঘিনালায় কৃষকের কাছ থেকে ধান কেনায় অনিয়ম

খাগড়াছড়ির দীঘিনালায় কৃষকের কাছ থেকে ন্যায্যমূল্যে ধান ক্রয়ে অনিয়মের অভিযোগ উঠেছে। গত সোমবার উপজেলার মেরুং …

Leave a Reply