নীড় পাতা » ব্রেকিং » মোমের আলো যেনো প্রতিবাদের দ্বীপশিখা

মোমের আলো যেনো প্রতিবাদের দ্বীপশিখা

prodipকুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ইতিহাস বিভাগের ছাত্রী সোহাগী জাহান তনুকে নিমর্মভাবে ধর্ষণ ও হত্যার প্রতিবাদ এবং হত্যাকারীদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে আন্দোলনে মুখর সারাদেশের বিভিন্ন সংগঠন । এরই সাথে একাত্ম হয়েছে হ্রদ পাহাড়ের শহর রাঙামাটির তরুণ তরুণীরাও।

এরই ধারাবাহিকতায় শুক্রবার সন্ধ্যায় রাঙামাটি কেন্দ্রীয় শহীদ মিনারে ক্যাম্পাস বার্তা বন্ধু ফোরামের আয়োজনে শত প্রদীপ জ্বালিয়ে তনুর প্রতি শ্রদ্ধা এবং তাকে ধর্ষণ ও হত্যার প্রতিবাদে সমাবেশ করেছে রাঙামাটির বিভিন্ন কলেজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও সর্বস্তরের সাধারণ জনগন।

প্রতিবাদি সমাবেশে বক্তব্য রাখেন দৈনিক পার্বত্য চট্টগ্রামের সম্পাদক ফজলে এলাহী, ক্যাম্পাস বার্তা সম্পাদক মিশু দে, সহযোগী সম্পাদক সুমন দাশ, ক্যাম্পাস বার্তা রাঙামাটি সরকারি কলেজ প্রতিনিধি পারভেজ আহমেদ রিফাত, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের ছাত্র জয় দাশ, পার্থ বড়–য়া, ঘাগড়া কলেজের ছাত্র অরুনোদয় প্রান্ত দে, দিনাজপুর থেকে আশা পর্যটক খোকন তালুকদার। সমাবেশ পরিচালন করেন রাঙামাটি সরকারি কলেজ ক্যাম্পাস বার্তা বন্ধু ফোরামের সদস্য জান্নাতুল জাহান চুমকি।

এসময় বলেন, সারাদেশের মতো আমরাও ক্ষুদ্ধ, লজ্জিত আমরা আমাদের বোন তনুর সম্মাান রক্ষা করতে পারিনি। আমরা এখনো জানি না বোন তনুর ধর্ষণ ও হত্যাকারীদের গ্রেপ্তার করা এবং বিচার করা হবে কিনা ? তবে আজ আমরা এই প্রতিঙ্গাবদ্ধ হতে পারি, আমাদের হাতে যেনো কোন তনু নির্যাতিত না হয়। রাঙামাটির বুকে যেনো কোন তনুকে সম্ভ্রব হারাতে না হয়।

প্রতিবাদী সমাবেশের শুরুতে শতপ্রদীপ জ্বালিয়ে তনুর প্রতি শ্রদ্ধা এবং তার ধর্ষণ কারীদের গ্রেপ্তার ও বিচারের দাবি এবং তনুর জন্য একমিনিট নীরবে দাড়িয়ে শোক প্রকাশ করা হয়। সমাবেশের শেষে মুষ্টিবদ্ধ হাত তুলে শপথ করা হয় নারীর প্রতি শ্রদ্ধার।

প্রদীপ প্রজ্জলন ও প্রতিবাদী সমাবেশে রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়,  লেকার্স পাবলিক কলেজ, রাঙামাটি মহিলা কলেজ, রাঙ্গুনিয়া ডিগ্রি কলেজ, আসেকানে আউলিয়া কলেজ চট্টগ্রাম, রাঙামাটি উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ নেয় ।

Micro Web Technology

আরো দেখুন

জুরাছড়িতে গুলিতে নিহত কার্বারির ময়নাতদন্ত সম্পন্ন

রাঙামাটির জুরাছড়ি উপজেলায় স্থানীয় এক কার্বারিকে (গ্রামপ্রধান) গুলি করে হত্যা করেছে অজ্ঞাত বন্দুকধারী সন্ত্রাসীরা। রোববার …

Leave a Reply