নীড় পাতা » ব্রেকিং » মোদিকে প্রতিহতের ডাক ইসলামী আন্দোলনের

রাঙামাটিতে বিক্ষোভ

মোদিকে প্রতিহতের ডাক ইসলামী আন্দোলনের

ভারতে মুসলমানদের ওপর হামলা, গণহত্যা, মসজিদে অগ্নিসংযোগ ও নরেন্দ্র মোদির বাংলাদেশে আগমনের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। শুক্রবার জুমার নামাজের পরে এই বিক্ষোভ করে সংগঠনটি। রাঙামাটি কালেক্টরিয়েট মসজিদ থেকে বিক্ষোভ শুরু হয়ে বনরূপা জামে মসজিদের সামনে গিয়ে সমাবেশ অনুষ্ঠিত হয়।

ইসলামী আন্দোলন বাংলাদেশ রাঙামাটি জেলা শাখার সভাপতি এনামূল হক মৃধার সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন ইসলামী ছাত্র আন্দোলন সভাপতি মোঃ ওমর ফারুক, যুব আন্দোলন সভাপতি মোঃ ইসরাফিল, শ্রমিক আন্দোলন সভাপতি মোঃ নাছির হোসেন।

এসময় বক্তারা বলেন, ভারতে যেভাবে মুসলমানদের ওপর নির্যাতন চালানো হয়ে সেটা অন্যায়। বিশ্বের তথাকতিক রাষ্ট্রগুলো চুপ করে আছে, তারা কোন প্রকার চাপ প্রয়োগ করেনি। জাতিসংঘ এ বিষয়ে কোন পদক্ষেপ গ্রহণ করেনি। তাদের এমন রহস্যময় আচরণের তীব্র নিন্দা জানাই। এই সমাবেশ থেকে জাতিসংঘের নিকট দাবি জানাচ্ছি, একটি নিরপেক্ষ তদন্ত কমিশন গঠন করুন, আপনারা তদন্ত করে দোষীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক ব্যবস্থা, যাতে আর কোন দেশ এমন আচরণ করতে সাহস না পায়।

তারা আরও বলেন, সারা বিশ্ব আজ মুসলমাদদের জঙ্গি হিসাবে চিহ্নিত করতে উঠেপড়ে লেগেছে। কিন্তু বাস্তবে তারাই মুসলমানদের ওপর জঙ্গি স্টাইলে আক্রমণ চালাচ্ছে, যার উজ্জ্বল প্রমাণ ভারতের দিল্লি হামলা। বক্তারা আরও বলেন, বঙ্গবন্ধু ছিলেন একজন অসাম্প্রদায়িক নেতা, তাঁর জন্মশত বার্ষিকীতে মোদির মত একজন উগ্রসাম্প্রদায়িক যদি আসেন তাহলে বঙ্গবন্ধুকে অপমান করা হবে। এই মোদি গুজরাটে দাঙ্গা করে মুসলমান হত্যা করেছে। তার হাতে মুসলমানের রক্ত লেগে আছে এই মুসলিম বিদ্বেষীকে বাংলাদেশে আসতে দেয়া হবে না। আমরা সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি আপনারা এই সিদ্ধান্ত থেকে ফিরে আসুন।

বক্তারা বলেন, নরেন্দ্র মোতিকে বাদ দিয়ে বিশ্বের যে কোন নেতাকে এই মহতি অনুষ্ঠানে নিয়ে আসুন, সে সকল নেতাদের আমরা মেহমান হিসাবে গ্রহণ করবো, তাদের স্বাগত জানাতে প্রয়োজনে আমরা বিমান বন্দর থেকে অনুষ্ঠান স্থল পর্যন্ত মিছিল করবো। কিন্তু যদি মোদি আসে তাহলে বিমানবন্দরেই প্রতিরোধ গড়ে তোলা হবে। প্রয়োজনে রক্তের বন্যা বইবে তারপরও সাম্প্রদায়িক মোদিকে প্রতিহত করা হবে।
সমাবেশ থেকে আগামীতে এই ইস্যুতে যে কোন কর্মসূচিতে সকলকে আন্তরিকতা ও ইমানি দায়িত্ব থেকে অংশ গ্রহণ করার আহবান জানানো হয়।

Micro Web Technology

আরো দেখুন

রাঙামাটিতে পর্যটক বাড়লেও বুকিং কম হোটেল-মোটেলে

অন্যান্য পর্যটন মৌসুমের মতো চাপ না থাকলেও মরণঘাতী করোনার ভয়কে উপেক্ষা করেই পার্বত্য চট্টগ্রামের ‘রাজধানী’খ্যাত …

Leave a Reply