নীড় পাতা » ব্রেকিং » মেরামত হল পাইপ ও সড়ক

ফলোআপ

মেরামত হল পাইপ ও সড়ক

রাঙামাটি শহরের প্রাণকেন্দ্র বনরূপায় সড়কের পানির পাইপ ও সড়ক মেরামত করেছে জেলা সড়ক ও জনপথ বিভাগ ও জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগ। গত ২৫ আগস্ট দৈনিক পার্বত্য চট্টগ্রাম-এ ‘পাইপের পানি সড়কে, দুর্ভোগে পথচারী’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। সংবাদ প্রকাশের পর ২৬ আগস্ট দুপুরে জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগ এবং সড়ক ও জনপথ বিভাগ একযোগে পাইপ ও সড়ক মেরামতের কাজ করে।

সড়ক ও জনপথ (সওজ) বিভাগের উপ-সহকারী প্রকৌশলী মো. আবু মোছার তত্ত্বাবধানে মেরামত করা হয় সড়কের ভাঙা অংশটুকু অন্যদিকে জনস্বাস্থ্য বিভাগের প্রকৌশলী জানি চাকমার তত্ত্বাবধানে পাইপ মেরামত করা হয়। বনরূপা প্রধান সড়কের প্যানেসিয়া ডায়াগনস্টিক সেন্টারের বিপরীতে মাটির নীচে থাকা পাইপ ফেটে গিয়ে সড়কে পানি জমে থাকতো যার ফলে সড়কও নষ্ট হতে থাকে এবং সড়কের কিছু অংশ গর্ত হয়ে যায়। সড়কে গর্তের কারণে যানবাহান চলাচলে যেমন ব্যাঘাত হত তেমনই পথচারীদেরও দুর্ভোগ পোহাতে হয়েছে।

গতকাল দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায়, পানির পাইপ থেকে আর পানি বের হয়ে সড়কে আসছে না। সড়কের মধ্যে থাকা গর্তগুলোও ভরাট করে দেয়া হয়েছে। এমন কাজের জন্য স্থানীয়রা দৈনিক পার্বত্য চট্টগ্রাম, সড়ক ও জনপথ বিভাগ এবং জনস্বাস্থ্য প্রকৌশলকে ধন্যবাদ জানিয়েছে।

স্থানীয় মো. কামাল উদ্দিন বলেন, অনেকদিন ধরে পাইপ ফেটে পানি রাস্তায় আসছিলো। অভিযোগ করেও কোনো কাজ হয়নি। অবশেষে পার্বত্য চট্টগ্রাম পত্রিকায় সংবাদ প্রকাশের পর পাইপটি মেরামত করায় তার জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাই। মো. নাজিম উদ্দিন বলেন, পাইপটি মেরামত হয়েছে তাতেই আমরা খুশি। জনস্বাস্থ্য বিভাগ এবং সড়ক ও জনপথ বিভাগকে ধন্যবাদ জানাই।

সড়ক ও জনপথ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী মো. আবু মোছা বলেন, ‘আমরা আপাতত চলাচলের উপযোগী করে সড়কের গর্তগুলো মেরামত করে দিয়েছি।’

Micro Web Technology

আরো দেখুন

শক্তিমান চাকমা হত্যা মামলার আসামি বন্দুকযুদ্ধে নিহত

রাঙামাটিতে নিরাপত্তাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট শক্তিমান চাকমা হত্যা মামলার আসামি অর্পন …

Leave a Reply