মেধাবীদের সম্মাননা দিলো নির্মলেন্দু ফাউন্ডেশন

nirmolendu‘আলোকিত মানুষ বিনির্মাণই আমাদের অঙ্গীকার ’- প্রতিপাদ্যকে সামনে নিয়ে রাঙামাটিতে অনুষ্ঠিত হয়ে গেল শিক্ষাবৃত্তি এবং এসএসসিতে জিপিএ ৫প্রাপ্ত ও মেধাবি শিক্ষার্থীদের সম্বর্ধনা প্রদান অনুষ্ঠান ২০১৫। শুক্রবার বিকালে শাহ বহুমুখী উচ্চ বিদ্যালয় হোস্টেল প্রাঙ্গণে এই অনুষ্ঠানের আয়োজন করে নির্মলেন্দু চৌধূরী মেমরিয়্যাল ফাউন্ডেশন।

সম্বর্ধনা অনুষ্ঠানে নির্মলেন্দু চৌধুরী মেমরিয়্যাল ফাউন্ডেশনের সভাপতি রণজিৎ কুমার বড়ুয়ার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রাক্তন প্রতিমন্ত্রী দীপংকার তালুদার ।

তিনি বলেন, অতীতের যে কোন সময়ের চেয়ে এখন শিক্ষার হার সবচেয়ে বেশি, যা শতভাগে উন্নীত করার জন্য সরকার চেষ্টা চালিয়ে যাচ্ছে। বিশেষ করে নারী শিক্ষার ক্ষেত্রে সরকার বিশেষ দৃষ্টি দিচ্ছে।

তিনি রাঙ্গামাটির শাহ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের ফলাফল খারাপ হওয়ার পিছনে শিক্ষকদের মধ্যে কোন্দল এবং রাণী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের ফলাফল খারাপ হওয়ার পিছনে যখন তখন বিদ্যালয়ের পোশাকে বিভিন্ন রাজনৈতিক দলের হয়ে রাস্তায় নেমে মিছিল মিটিং করাকে কারণ হিসেবে অভিহিত করেন।

দীপংকর তালুকদার আরো বলেন, সকল শিক্ষাথীর রাজনীতি করার অধিকার আছে, তবে তাদেরকে বুঝে শুনে তার পছন্দের দলীয় রাজনীতি করার সুযোগ দেয়া উচিত। শিক্ষক নির্মলেন্দু স্যার কোন বিষয়ে হতাশ না হয়ে সামনে এগিয়ে যেতে বলতেন, তা শিক্ষার্থীদের জীবনে প্রয়োগ করা উচিত বলে মন্তব্য করেন তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংরক্ষিত মহিলা আসনের মনোনীত সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু , রাঙামাটি প্রেস ক্লাবের সাবেক সভাপতি সুনীল কান্তি দে, শাহ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুজিবুর রহমান।

অনুষ্ঠানে নির্মলেন্দু চৌধূরী মেমরিয়্যাল ফাউন্ডেশন সহসভাপতি ডাঃ নুপুর কান্তি দাশের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন নির্মলেন্দু চৌধূরী মেমরিয়্যাল ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আরিফুর রহমান মানিক।

অনুষ্ঠানে রাঙামাটি বিভিন্ন বিদ্যালয়ের জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের ব্যাগ, পদক ও সনদ দেয়া হয় এবং শাহ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের এক শ্রেণী থেকে অন্য শ্রেণীতে উর্ত্তীর্ণ ১ম,২য়,৩য় স্থান অধিকার করা শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply