নীড় পাতা » পাহাড়ের সংবাদ » মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যালয়ের সমর্থনে ঘরে ঘরে আন্দোলনের আহ্বান

মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যালয়ের সমর্থনে ঘরে ঘরে আন্দোলনের আহ্বান

IMG_20140822_195728প্রধানমন্ত্রী প্রস্তাবিত রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং মেডিকেল কলেজ প্রতিষ্ঠায় ঘরে ঘরে আন্দোলন গড়ে তোলার আহবান জানিয়েছেন জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের তিন পার্বত্য জেলার প্রতিনিধি ফিরোজা বেগম চিনু। তিনি বলেন, একটি সংঘবদ্ধ দেশবিরোধী গোষ্ঠী যেভাবে উচ্চশিক্ষা বন্ধে ঐক্যবদ্ধ হয়েছে, একইভাবে বিবেকবান সব মানুষকে এক হতে হবে বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজের পক্ষে।
তিনি আরো বলেন, বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজের বিরুদ্ধে আন্দোলনকারীদের ব্যাপারে প্রধানমন্ত্রীকে অবহিত করা হয়েছে এবং এই শিক্ষা প্রতিষ্ঠান দুইটির কাজ দ্রুত সময়ের মধ্যে বাস্তবায়নের জন্য জোর আবেদন জানানো হয়েছে। প্রধানমন্ত্রীও রাঙামাটিতেই মেডিকেল কলেজ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বাস্তবায়নের ব্যাপারে আশ্বস্থ করেছেন।
রাঙামাটি জেলা ছাত্রলীগের উদ্যোগে আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনায় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
শুক্রবার বিকেলে জেলা আওয়ামীলীগের কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক হাজী মোঃ মুছা মাতব্বর, সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস-চেয়ারম্যান জাকির হোসাইন সেলিম, বিশিষ্ট কলামিষ্ট অভয় প্রকাশ চাকমা।
প্রধান অতিথির বক্তব্যে ফিরোজা বেগম চিনু এমপি বলেন, আগামী বছর ১৫ই আগষ্ট যদি শোক দিবসে বিএনপি কেক কাটার আয়োজন করে তবে তা শক্ত হাতে প্রতিরোধ করা হবে। তিনি আগামীতে দীপংকর তালুকদারের নেতৃত্বে রাঙামাটি জেলা আওয়ামীলীগকে আরো শক্তিশালী করার আহবান জানান।
জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক সাইদুল আলম সাইদুলের পরিচালনায় আলোচনা সভায় সভাপতিত্ব করেন শাহ এমরান রোকন। এতে আরো বক্তব্য রাখেন সদর উপজেলা মৎস্যলীগের সাধারন সম্পাদক শ্যামল দেব, জেলা ছাত্রলীগের সিঃ সহ-সভাপতি এম এ সরোয়ার,কলেজ শাখার সাংগঠনিক সম্পাদক বাপ্পা প্রমুখ।

Micro Web Technology

আরো দেখুন

লংগদুতে দুর্যোগ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

রাঙামাটির লংগদুতে উপজেলা পর্যায়ে ‘দুর্যোগবিষয়ক স্থায়ী আদেশাবলী (এসওডি)-২০১৯’ অবহিতকরণ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার লংগদু …

Leave a Reply