নীড় পাতা » পাহাড়ের সংবাদ » মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যালয় সমর্থনে এবার মাঠে নামবে মহিলারা

মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যালয় সমর্থনে এবার মাঠে নামবে মহিলারা

ALরাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং মেডিকেল কলেজ স্থাপনের বিরোধীতাকারীদের বিরুদ্ধে এবার আন্দোলনে নামার ঘোষণা দিয়েছেন জেলা মহিলা আওয়ামীলীগ। এই উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান দুইটি প্রতিষ্ঠার দাবীতে দুর্বার আন্দোলনের ডাক দিয়েছেন জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের তিন পার্বত্য জেলার সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু।
শনিবার বিকেলে জেলা মহিলা আওয়ামীলীগের উদ্যোগে আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় সভাপতির বক্তব্যদানকালে তিনি এ ঘোষনা দেন।
তিনি বলেন, কোনো বাধার মুখে এ প্রতিষ্ঠান দুইটি বাস্তবায়ন বাধা হতে পারবে না। যে কোনো কিছুর বিনিময়ে রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং মেডিকেল কলেজ বাস্তবায়ন করা হবে।
জেলা আওয়ামীলীগ কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সাবেক প্রতিমন্ত্রী ও জেলা আওয়ামীলীগের সভাপতি দীপংকর তালুকদার।
প্রধান অতিথির বক্তব্যে দীপংকর তালুকদার বলেন, কোনো অর্জনই নারীদের অংশগ্রহণ ছাড়া হয়নি। সমাজের উন্নয়নে পুরুষের পাশাপাশি নারীদের অবদানও কোনো অংশে কম নয়। তাই নারীদের আরো বেশি সক্রিয় হতে হবে। তিনি বিভিন্ন ক্ষেত্রে শত প্রতিকুলতা ডিঙিয়ে নারীদের আরো বেশি সক্রিয় ভুমিকা রাখার আহবান জানান।
এতে বিশেষ অতিথি ছিলেন, পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রুহুল আমিন, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাধন বিকাশ চাকমা, পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ মনসুর আলী, বিশিষ্ট কলামিষ্ট অভয় প্রকাশ চাকমা প্রমুখ।

Micro Web Technology

আরো দেখুন

বিবর্ণ পাহাড়ের রঙিন সাংগ্রাই

নভেল করোনাভাইরাসের আগের বছরগুলোতে এই সময় উৎসবে রঙিন থাকতো পাহাড়ি তিন জেলা। এই দিন পাহাড়ে …

Leave a Reply