নীড় পাতা » পাহাড়ের সংবাদ » মেডিকেল কলেজে আপত্তি জনসংহতির, অভিনন্দন ছাত্র আন্দোলনের

মেডিকেল কলেজে আপত্তি জনসংহতির, অভিনন্দন ছাত্র আন্দোলনের

JSS-Somabes-Picture08-05-14পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত রাঙামাটি মেডিকেল কলেজ স্থাপনের সকল কার্যক্রম স্থগিত রাখার দাবি জানিয়েছে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি।
বৃহস্পতিবার রাঙামাটি শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে প্রধানমন্ত্রী বরাবরে দেয়া স্মারকলিপিতে এই দাবি জানায় তারা। একই সাথে চলতি শিক্ষাবর্ষে মেডিকেল কলেজের ভর্তি প্রক্রিয়া বন্ধ করারও দাবি জানিয়েছে সংগঠনটি। তারা মেডিকেল কলেজে বদলে জেলা ও উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সগুলোর ডাক্তার-নার্সের শূণ্যপদ পূরণ ও অবকাঠামো উন্নয়নের দাবি জানান এবং পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়নেরও দাবি জানান।
সকালে জনসংহতি সমিতির কেন্দ্রীয় কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল শুরু হয়ে বনরুপা হয়ে রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয় চত্বরে সমাবেশ করে। সমাবেশে বক্তব্য রাখেন জনসংহতি সমিতির কেন্দ্রীয় নেতা সজীব চাকমা,উদয়ন ত্রিপুরা,গুনেন্দু বিকাশ চাকমা,পিসিপি নেতা ত্রিজিনাদ চাকমা প্রমূখ। সমাবেশে বক্তারা যে কোন মূল্যে রাঙামাটিতে মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার উদ্যোগকে প্রতিহত করা হবে বলে জানান। তারা চুক্তি বাস্তবায়ন ছাড়া এই ধরণের উদ্যোগকে সরকারের ‘কূটকৌশল ও ষড়যন্ত্র’ বলেও দাবি করেন।

এদিকে রাঙামাটি মেডিকেল কলেজের কার্যক্রম শুরু করায় প্রধানমন্ত্রী,স্বাস্থ্যমন্ত্রী ও শিক্ষামন্ত্রীকে অভিনন্দন জানিয়েছে পার্বত্য চট্টগ্রাম সমঅধিকার ছাত্র আন্দোলন। সকালে সংগঠনটি রাঙামাটির জেলা প্রশাসক মোঃ মোস্তফা কামালের মাধ্যমে প্রধানমন্ত্রীকে একটি অভিনন্দনপত্র প্রেরণ করে। এতে তারা একটি চিহ্নিত সাম্প্রদায়িক গোষ্ঠীর শত প্রতিবন্ধতার মধ্যেও মেডিকেল কলেজের কার্যক্রম শুরু করায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে,দ্রুত প্রস্তাবিত রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কার্যক্রমও শুরু করার অনুরোধ জানান। এসময় সংগঠনটির সভাপতি আল আমিন ইমরান,সাংগঠনিক সম্পাদক তাজুল ইসলামসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Micro Web Technology

আরো দেখুন

নারীদের স্বাস্থ্য সুরক্ষায় অবদান রাখবে কিশোরী ক্লাব

রাঙামাটির বেসরকারি উন্নয়ন সংস্থা (এনজিও) প্রোগ্রেসিভের বাস্তবায়নে ‘আমাদের জীবন, আমাদের স্বাস্থ্য, আমাদের ভবিষ্যৎ’ এই প্রকল্পের …

Leave a Reply