নীড় পাতা » পাহাড়ের সংবাদ » মৃত্যুতেও আলিঙ্গনে যে জীবন

মৃত্যুতেও আলিঙ্গনে যে জীবন

recover-pic-02এমন ভালোবাসা কে কবে দেখেছে কোথায় ! মৃত্যুতেও এমন ভালোবাসার আলিঙ্গনে কে কাকে বেঁধে রেখেছে কবে। মাত্র বছরখানেক আগে বিয়ে হয়েছিলো আমেরিকা প্রবাসি আলাউদ্দিন আর লিমা। স্ত্রীকে নিয়ে যাবেন বলেই এবার দেশে আসা আলাউদ্দিন যাবার আগে হ্রদ পাহাড়ের শহর রাঙামাটি এসেছিলেন প্রিয়তমা স্ত্রীকে নিয়ে ভালোবাসাময় কিছু মুহুর্ত যুগল কাটাবেন বলেই। কিন্তু নিয়মির কি অমোঘ পরিণতি ! যে হ্রদে কিছু মুহুর্ত আগেও ভালোবার গল্প বুনে কেটেছে সময়,সেই হ্রদেই জীবনের সলিল সমাধী।

বুধবার শেষ বিকেলে বয়ে আসা ঝড় একটি সাজানো জীবনকেই এলোমেলো করে দিলো যেনো। মুহুর্তেই উল্টে গেলো ছোট্ট ইঞ্জিনচালিত বোট। ভয়ে পানিতে ঝাঁপ দেয়া স্ত্রীকে বাঁচাতে নিজেও পানিতে লাফিয়ে পড়েন আলাউদ্দিন,বিডিআর-এ চাকুরিকালে সাঁতারে যার রয়েছে অসংখ্য পুরষ্কারও। কিন্তু অচেনা আর অতল রহস্যঘেরা কাপ্তাই হ্রদে তার সেই সাঁতার জানাও যেনো কোন কাজেই আসলোনা।

নৌবাহিনী,ফায়ারসার্ভিস ডুবুরিদের তিনদিনের প্রানান্ত চেষ্টা,সেনাবাহিনী আর স্থানীয় প্রশাসনের আন্তরিক প্রয়াস, সব কিছুই ব্যর্থ করে দিয়ে তিনদিন পর অতল জলের গভীর থেকে নিজেরাই ভেসে উঠলেন,শনিবারের শুভ্র সকালে।
কিন্তু একি ! কী আশ্চর্য দ্যোতনায় একে অপরকে জড়িয়ে আছেন শক্ত করে ! ভালোবাসা আর মুগ্ধতা যে মৃত্যুতেও কখনো কখনো ভীষন সুন্দর হয়ে উঠে তা না দেখলে বোঝাই যেতোনা। মৃত্যুও বুঝি এমন সুন্দর হয় ! পরস্পরকে জড়িয়ে রাখার এমন ভালোবাসাময় ছবি দেখে তখন উদ্ধারকর্মীদের চোখে পেশাদারিত্ব ছাড়িয়ে ছলছল জল। হ্রদের পাড়ে দাঁড়িয়ে থাকা অসংখ্য মানুষের চোখও ভেজা স্যাঁতস্যাঁতে।alauddin-irinsultana

পুরো উদ্ধার প্রক্রিয়ার সাথে শুরু থেকেই নিবিঢ়ভাবে সম্পৃক্ত রাঙামাটি পর্যটনের বোট চালক ফখরুল ইসলাম কান্নাভেজা চোখে জানালেন, এমন মৃত্যুও সার্থক,মৃত্যুতেও আলাদা হয়না যে জীবন,সে জীবনে কষ্ট কি !

শুধু ফখরুল নয়, আইনশৃংখলাবাহিনী,প্রশাসনের কমকর্তা,উপস্থিত নানান বয়সী কয়েকশত মানুষ,নিহতদের স্বজন,সবাই মনভরে যেনো উপভোগ করছে এমন হৃদয়বিদারক অথচ ভালোবাসায় থৈ থৈ আশ্চর্য সুন্দর মৃত্যু। আর প্রার্থনা করেছে,মহান সৃষ্টি কর্তার কাছে,একালে অসম্পূর্ণ সংসার যেনো পরপারে পরিপূর্ণতা পায়।

Micro Web Technology

আরো দেখুন

স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান কুজেন্দ্রের

কভিড-১৯ মহামারী উত্তরণে পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয় থেকে প্রাপ্ত প্রধানমন্ত্রীর ইফতার সামগ্রী বিতরণ করেছে খাগড়াছড়ি পার্বত্য …

Leave a Reply