মুক্তিযোদ্ধার ওপর হামলার বিচার দাবি

মাটিরাঙ্গায় প্রতিপক্ষের হামলায় আহত মুক্তিযোদ্ধা মোঃ শামছুল হক (৫৭) এর ওপর হামলাকারীদের অবিলম্বে গ্রেফতার ও তাদের বিচার দাবি করে মুক্তিযোদ্ধা নেতৃবৃন্দ বলেন, জীবনবাজি রেখে মুক্তিযোদ্ধারা দেশের জন্য যুদ্ধ করলেও স্বাধীন বাংলাদেশে মুক্তিযোদ্ধাদের কোনও নিরাপত্তা নেই। মুক্তিযোদ্ধাদের জানমালের নিরাপত্তা দাবি করে বক্তারা বলেন, অবিলম্বে শামছুল হকের ওপর হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া না হলে কঠোর কর্মসূচি প্রদান করা হবে।

শনিবার সকালের দিকে মাটিরাঙ্গা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড ভবনে মাটিরাঙ্গায় প্রতিপক্ষের হামলায় আহত মুক্তিযোদ্ধা মোঃ শামছুল হকের ওপর হামলাকারীদের অবিলম্বে গ্রেফতার ও তাদের বিচার দাবিতে মাটিরাঙ্গা পৌর মুক্তিযোদ্ধা কমান্ড ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড আয়োজিত প্রতিবাদ সমাবেশে তারা এ কথা বলেন।

মাটিরাঙ্গা পৌর মুক্তিযোদ্ধা কমান্ডের সভাপতি মোঃ মোসলেম উদ্দিনের সভাপতিত্বে প্রতিবাদ সভায় অন্যান্যের মধ্যে খাগড়াছড়ি জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সদস্য মোঃ গোলাম মোস্তফা, মোঃ হানিফ হাওলাদার, মাটিরাঙ্গা উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি মোঃ হারুনুর রশিদ, পৌর মুক্তিযোদ্ধা কমান্ডের নেতা মুক্তিযোদ্ধা মোঃ আবুল হাশেম প্রমুখ বক্তব্য রাখেন।

একজন মুক্তিযোদ্ধার ওপর হামলাকারীদের গ্রেফতার না করে পুলিশ প্রতিপক্ষের মিথ্যা মামলা গ্রহণ করায় বক্তারা ক্ষোভ প্রকাশ করে ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করে বলেন, ভবিষ্যতে কোনও মুক্তিযোদ্ধার ওপর হামলা করা হলে তার সমুচিত জবাব দেয়া হবে।

মাটিরাঙ্গায় জমি-জমা নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় আহত হয়েছেন মোঃ শামছুল হক (৫৭) নামের এক মুক্তিযোদ্ধা। মঙ্গলবার বিকালের দিকে মাটিরাঙ্গা পৌরসভার ৪নং ওয়ার্ডের লাতুলিডার পাড়ায় এঘটনা ঘটে। ঘটনার পর থেকেই আহত মুক্তিযোদ্ধা মোঃ মামছুল হককে মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছেন। এ ঘটনায় স্থানীয় মুক্তিযোদ্ধাদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply