নীড় পাতা » পাহাড়ের সংবাদ » ‘মিথ্যা’ মামলা ও সাজেক থানা ‘প্রত্যাহার’ দাবি ইউপিডিএফ’র

‘মিথ্যা’ মামলা ও সাজেক থানা ‘প্রত্যাহার’ দাবি ইউপিডিএফ’র

updf-flagরাঙামাটির বাঘাইছড়িতে নবগঠিত সাজেক থানায় নেতা-কর্মীদের নামে দায়েরকৃত ‘হয়রানিমূলক মিথ্যা মামলা’ ও সাজেক থানা ‘প্রত্যাহারের’ দাবি জানিয়েছে ইউপিডিএফ এর সহযোগি দুই সংগঠন গণতান্ত্রিক যুব ফোরাম ও পাহাড়ি ছাত্র পরিষদের সাজেক শাখার নেতৃবৃন্দ।
গণতান্ত্রিক যুব ফোরামের সাজেক শাখার সভাপতি সুপন চাকমা ও পাহাড়ি ছাত্র পরিষদের সভাপতি রিপন জ্যোতি চাকমা শনিবার সংবাদ মাধ্যমে ইমেইলে পাঠানো এক যৌথ বিবৃতিতে এ দাবি জনান।
বিবৃতিতে তারা বলেন, সাজেক এলাকার নিরীহ পাহাড়িদের হয়রানি ও তাদের ভূমি রক্ষার আন্দোলনকে ‘দমন’ করতে সরকার ‘মিথ্যা ও হয়রানিমূলক’ মামলার আশ্রয় নিয়েছে। ‘সেনা শাসনের’ মাধ্যমে খবরদারি করার সুযোগ না পেয়ে সরকার বর্তমানে থানা স্থাপন করে সাজেক এলাকার জুম্ম জনগণের ‘ভূমি রক্ষার আন্দোলন’কে দমনের অপচেষ্টা চালাচ্ছে। জনগণের দাবি-দাওয়াকে উপেক্ষা করে সাজেকবাসির ন্যায্য আন্দোলনকে কিছুতেই দমানো যাবে না বলে নেতৃবৃন্দ বিবৃতিতে দাবি করেন।
প্রসঙ্গত, গত ১২ নভেম্বর স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহিউদ্দিন খান আলমগীর সাজেক ইউনিয়নের মাচলঙ পুলিশ ফাঁড়িকে সাজেক থানা হিসেবে উদ্বোধন করেন। ওইদিনও স্থানীয় একদল পাহাড়ী থানা উদ্বোধন অনুষ্ঠান বর্জন করে থানা প্রত্যাহার সহ বিভিন্ন দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করে। এর আগে ৩ অক্টোবর ‘এলাকাবাসী’ থানা প্রত্যাহারের দাবি জানিয়ে রাঙামাটি পুলিশ সুপারের বরাবরে স্মারকলিপি পেশ করে।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাইয়ে করোনায় নারীর মৃত্যু

রাঙামাটির কাপ্তাই উপজেলায় নভেল করোনাভাইরাসে (কভিড-১৯) আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় বেবী আক্তার (৪০) নামে এক …

Leave a Reply