নীড় পাতা » খাগড়াছড়ি » মিঠুনকে গ্রেফতারের প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ

মিঠুনকে গ্রেফতারের প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ

12.07ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর সংগঠক মিঠুন চাকমাকে গ্রেফতারের প্রতিবাদে ও তার নিঃশর্ত মুক্তির দাবিতে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল করেছে সংগঠনটির তিন সহযোগি সংগঠন বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পরিষদ (পিসিপি), গণতান্ত্রিক যুব ফোরাম ও হিল উইমেন্স ফেডারেশন।

মঙ্গলবার দুপুর ১.০০টার সময় তিন সংগঠনের খাগড়াছড়ি জেলা শাখার উদ্যোগে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিলটি খাগড়াছড়ি বাজার থেকে শুরু হয়ে স্লুইচ গেটে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যেমে শেষ করা হয়। এতে পাহাড়ি ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা শাখার সাংগঠনিক সম্পাদক তপন চাকমা বক্তব্য রাখেন।

তপন চাকমা অভিযোগ করেন, সোমবার দিবাগত রাত আনুমানিক ১টায় পরিকল্পিতভাবে খাগড়াছড়ি জেলা এএসপি রইস উদ্দিনের নেতৃত্বে ৪০-৫০ জনের একদল পুলিশ পাহাড়ি ছাত্র পরিষদ ও গণতান্ত্রিক যুব ফোরামের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও ইউপিডিএফের একনিষ্ঠ সংগঠক মিঠুন চাকমাকে নিজ বাড়ি থেকে অন্যায়ভাবে আটক করেছে। রাতের আঁধারে এ ধরনের আটকের ঘটনাকে সরকারের ‘ফ্যাসিবাদী আক্রমণের বহিঃপ্রকাশ’ বলে তিনি মন্তব্য করেন।

তিনি আরো বলেন, পার্বত্য চট্টগ্রামে স্বরাষ্ট্রমন্ত্রণালয় কতৃক দমনমূলক অগণতান্ত্রিক “১১ নির্দেশনা” জারি করার পর থেকে পার্বত্য চট্টগ্রামে প্রতিনিয়ত জুম্ম জনগণের উপর অন্যায়ভাবে দমন পীড়ন চালিয়ে যাচ্ছে। সরকার গণতান্ত্রিক আন্দোলনকে ধ্বংস করে দেয়ার জন্য একের পর এক ইউপিডিএফ ও তার সহযোগী সংগঠনসমূহের নেতা-কর্মীদের বিরুদ্ধে হয়রানিমূলক মিথ্যা মামলা দিয়ে অন্যায়ভাবে ধরপাকড় চালাচ্ছে।

তিনি অবিলম্বে অগণতান্ত্রিক ‘১১ নির্দেশনা’ বাতিল এবং মিঠুন চাকমাকে নিঃশর্ত মুক্তি ও তার বিরুদ্ধে দায়েরকৃত সকল মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান।

পাহাড়ি ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা শাখার দপ্তর সম্পাদক রুপেশ চাকমা সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।।

Micro Web Technology

আরো দেখুন

ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের প্রধান উপদেষ্টা হলেন দীপংকর তালুকদার

বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ রাঙামাটি জেলা শাখার প্রধান উপদেষ্টা হয়েছেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী …

Leave a Reply