নীড় পাতা » ব্রেকিং » মিছকিনের জাতি থেকে দেশ এখন স্বয়ংসম্পূর্ণ : তাজুল ইসলাম

রাঙামাটিতে মতবিনিময় সভায় 

মিছকিনের জাতি থেকে দেশ এখন স্বয়ংসম্পূর্ণ : তাজুল ইসলাম

এলজিইডি মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি বলেছেন, একসময় আমাদেরকে ভিক্ষুক ও মিছকিনের জাতি বলতো, কিন্তু সেই দিন এখন আর নেই। আমরা সেখান থেকে অনেক দূর অতিক্রম করেছি। এখন আমরা স্বয়ংসম্পূর্ণ এক জাতি। নির্দিষ্ট লক্ষ্যমাত্রা নিয়ে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। জননেত্রী শেখ হাসিনার হাত ধরে দেশ আজ বিশ্ব দরবারে মাথা তুলে দাঁড়িয়েছে। তিনি বৃহস্পতিবার দুপুরে রাঙামাটিতে তিন পার্বত্য জেলার উপজেলা পরিষদ চেয়ারম্যান, পৌর মেয়র ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। রাঙামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টিটিউট সম্মেলন কক্ষে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় এলজিইডি মন্ত্রী জনপ্রতিনিধিদের বিভিন্ন সমস্যার কথা শুনে তা সমাধানে সকলের সাথে একসাথে বসে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেলালুদ্দীনের সভাপতিত্বে ও জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদের সঞ্চালনায় মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি, রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার উপস্থিত ছিলেন।

এসময় জনপ্রতিনিধিরা বলেন, সারা দেশের উন্নয়ন কার্যক্রম যেভাবে চলছে তিন পার্বত্য জেলায় একই গতিতে চলছে না। এই অঞ্চলের শাসন ব্যবস্থা সারাদেশ থেকে ভিন্ন, কিন্তু উন্নয়ন বরাদ্দ সমতলের মতো দেয়া হয়। যার ফলে সরকারের কাক্সিক্ষত উন্নয়ন পরিলক্ষিত হচ্ছে না। পার্বত্য অঞ্চলের জনপ্রতিনিধিত্বশীল প্রতিষ্ঠানগুলোকেও পার্বত্য মন্ত্রণালয়ের আওতায় নেওয়ারও দাবি জানানো হয়।

মতবিনিময় সভায় তিন পার্বত্য জেলার ১২৫টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ২৬ উপজেলা পরিষদের চেয়ারম্যান, ৭টি পৌরসভার মেয়র এবং ৩ পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যাগণ উপস্থিত ছিলেন বলে জানানো হয় জেলা প্রশাসন থেকে।

Micro Web Technology

আরো দেখুন

রাজস্থলীতে করোনা উপসর্গ নিয়ে যুবক আইসোলেশনে

রাঙামাটির রাজস্থলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনাভাইরাস উপসর্গ নিয়ে এক যুবককে (২৩) আইসোলেশনে রাখা হয়েছে। শুক্রবার …

Leave a Reply