নীড় পাতা » ফিচার » ক্যাম্পাস ঘুড়ি » মাস্টার্স কোর্স চালুর দাবিতে বিক্ষোভ

মাস্টার্স কোর্স চালুর দাবিতে বিক্ষোভ

khagrachari-pic-1খাগড়াছড়ি সরকারী কলেজে মাস্টার্স কোর্স চালুর দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে কলেজের সাধারণ ছাত্রছাত্রীরা।
বুধবার সকালে শহরের শাপলা চত্বরে ঘন্টাব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় মানববন্ধনে বক্তব্য রাখেন কলেজের শিক্ষার্থী স্বাগতম চাকমা, শান্ত চাকমা, মোঃ মহিউদ্দিন, রওশন আরা প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, খাগড়াছড়ি জেলার ৮টি উপজেলার সরকারি ও বেসরকারি কলেজগুলো থেকে ডিগ্রী পাস কোর্স সম্পূর্ণ করা শিক্ষার্থীরা খাগড়াছড়ি সরকারী কলেজে র ডিগ্রী পাস কোর্স ও রাষ্ট্রবিজ্ঞান ৪র্থ বর্ষ সমাপ্ত করা শিক্ষার্থীদের জন্য মাস্টার্স কোর্স পড়ার কোন ব্যবস্থা এই জেলার কোন শিক্ষা প্রতিষ্ঠানে নেই।
অন্যদিকে এই জেলার আর্থ-সামাজিক প্রেক্ষাপটে সকল শিক্ষার্থীদের জন্য বিভাগীয় শহরে গিয়ে বা পাবলিক বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স কোর্স সম্পূর্ণ করা সম্ভব হয়ে উঠেনা।
তাই পিছিয়ে পড়া এই জনপদের শিক্ষা প্রসারের লক্ষ্যে অবিলম্বে খাগড়াছড়ি সরকারী কলেজে মাস্টার্স কোর্স চালু করার দাবি জানানো হয়।
এদিকে মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এসে শেষ হয়। পরে জেলা প্রশাসকের মাধ্যমে শিক্ষা মন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান করা হয়।

Micro Web Technology

আরো দেখুন

সৌরশক্তি ব্যবহার করে সেচ সুবিধার আওতায় কৃষক

খাগড়াছড়ি পার্বত্য জেলার শুকনো মৌসুমে চাষযোগ্য জমির প্রায় অর্ধেকের মতো খালি পড়ে থাকে সেচের অভাবে। …

Leave a Reply