নীড় পাতা » ব্রেকিং » মাস্ক পরিধান নিশ্চিত করতে কঠোর প্রশাসন

মাস্ক পরিধান নিশ্চিত করতে কঠোর প্রশাসন

নভেল করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি অনুসরণ ও মাস্ক ব্যবহারে সচেতনতা সৃষ্টির লক্ষে প্রতিদিনের ন্যায় বুধবারও রাঙামাটিতে ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়েছে। এসময় মাস্ক পরিধান না করায় ৮ জন জরিমানা, বাকিদের সর্তক করা হয়। এসময় ২০ জনকে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়।

বুধবার সকালে রাঙামাটি জেলা শহরের বনরূপা ও রিজার্ভবাজার এলাকায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট বোরহান উদ্দিন (মিঠু) নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট বোরহান উদ্দিন (মিঠু) বলেন, করোনার দ্বিতীয় ঢেউ প্রতিরোধে স্বাস্থ্যবিধি অনুসরণে জেলা প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে। কাউকে মাস্কবিহীন যেমন সেবা দেয়া হচ্ছে না, তেমনি কাউকে রাস্তাঘাটে মাস্কবিহীন পেলে তাকেও জরিমানা করা হচ্ছে।

তিনি আরও জানান, বুধবার সাপ্তাহিক হাটবাজার হওয়ার কারণে জেলার বিভিন্ন উপজেলা থেকে লোকজন আসায় তাদের জরিমান না করে মাস্ক ব্যবহারে উৎসাহী করা হয় এবং মাস্ক ব্যবহারের গুরুত্ব বুঝিয়ে দেওয়া হয়। যাদের মাস্ক ছিল না তাদের মাঝে মাস্ক বিতরণ করা হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানিয়েছে, সকালে জেলা শহরের বনরুপা বাজারে মাস্ক ব্যবহার না করায় ১ জনকে ও রিজার্ভবাজার এলাকায় ৭ জনকে মোট ১৭শ’ টাকা জরিমানা করা হয়েছে।

এদিকে গত মঙ্গলবার সন্ধ্যায় শহরের বিভিন্ন স্থানে মাস্ক ব্যবহারের সচেতনতার পাশাপাশি, মাস্ক ব্যবহারে সচেতন করতে ১২ জনকে ২৪শ’ টাকা জরিমানা করা হয়।

জেলা স্বাস্থ্য বিভাগের সূত্র জানায়, রাঙামাটি পার্বত্য জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন মোট ১০১৩ জন। এর মধ্যে সুস্থ্য হয়েছেন ৯২৮ জন। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ১৫ জন। গত ২৪ ঘন্টায় ২১ জনের নমুনা পরীক্ষা করা হলে তন্মধ্যে রাঙামাটি সদরের ১ জনের নমুনা পজিটিভ পাওয়া যায়।

Micro Web Technology

আরো দেখুন

বান্দরবানে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ধর্ষণ মামলা

বান্দরবানের লামা উপজেলার রুপসীপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাচিং প্রু মারমার বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়ের করা …

Leave a Reply