নীড় পাতা » ব্রেকিং » মালেশিয়ায় অবৈধভাবে বসবাসরত নাগরিকদের দেশে ফেরাতে G4B কর্মসূচি

মালেশিয়ায় অবৈধভাবে বসবাসরত নাগরিকদের দেশে ফেরাতে G4B কর্মসূচি

মালেশিয়ায় অবৈধভাবে বসবাসরত বাংলাদেশীসহ অন্যান্য দেশের নাগরিকদের স্বদেশে ফেরত পাঠানোর লক্ষে ‘Back for Good (G4B)’ কর্মসূচি গ্রহণ করেছে মালেশিয়ান সরকার। আর এ বিষয়ে উপজেলায় কর্মরত গণমাধ্যমকর্মীদের সাথে বিষয়টি বহুল প্রচারের জন্য প্রেসব্রিফিং করেন কাউখালী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শতরূপা তালুকদার।

তিনি জানান, Back for Good (G4B) কর্মসূচি চালুকরণের মাধ্যমে General Amnesty ঘোষণা সংক্রান্ত আন্তঃমন্ত্রণালয় সভায় গৃহীত বাস্তবায়নের জন্য মন্ত্রিপরিষদ বিভাগ মাঠ প্রশাসন সংযোগ অধিশাখার উপসচিব মো. শাফায়ত মাহবুব চৌধুরী স্বাক্ষরিত জেলা প্রশাসকের কাছে একটি পত্র প্রেরণ করেন।

পত্রে বলা হয়, মালেশিয়ায় অবস্থানরত যে সব কর্মীর কোন বৈধ ডকুমেন্ট/পাসপোর্ট নেই তাদের ট্রাভেল পাশ পাওয়ার জন্য পরিবারের সদস্যদের মাধ্যমে সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট থেকে প্রত্যয়নপত্র গ্রহণের জন্য।

তিনি আরও জানান, প্রত্যয়নপত্র গ্রহণ করে মালেশিয়ায় পাঠালে কোন ডকুমেন্ট/পাসপোর্ট না থাকা অবৈধ বসবাসকারী ব্যক্তি কোনো সমস্যা ছাড়াই দেশে ফিড়তে পাড়বেন। উপজেলা নির্বাহী অফিসারের কাছ থেকে প্রত্যয়ন নিতে কোনো প্রকার অর্থ প্রদান করতে হবে না বলেও জানান ইউএনও।

Micro Web Technology

আরো দেখুন

রাঙামাটিতে এক দিনেই ১১ জনের করোনা শনাক্ত

শীতের আবহে হঠাৎ করেই পার্বত্য চট্টগ্রামের রাঙামাটি জেলায় করোনা সংক্রমণে উল্লম্ফন দেখা দিয়েছে। বিগত কয়েকদিনের …

Leave a Reply