নীড় পাতা » পার্বত্য উন্নয়ন » মারিশ্যা জোনের কম্বল ও মেধাবৃত্তি বিতরণ

মারিশ্যা জোনের কম্বল ও মেধাবৃত্তি বিতরণ

Army-pic..1রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার মারিশ্যা জোন আয়োজিত সম্প্রীতি ও উন্নয়ন প্রকল্প কর্মসূচির আওতায় মারিশ্যায় শিক্ষার্থীদের মাঝে মেধাবৃত্তি, শীতার্তদের মাঝে কম্বল বিতরণ ও অস্বচ্ছলদের সাহায্য প্রদান করা হয়।

এ উপলক্ষে বুধবার দুপুর একটায় এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগ্রেডিয়ার জেনারেল কাজী শামসুল ইসলাম পিএসসি।

এসময় তিনি বলেন, বাঘাইছড়িতে সশস্ত্র সন্ত্রাসী ও চাঁদাবাজদের দৌরাত্ম্যের কারণে পার্বত্য এলাকায় বসবাসকারী জনগণ অতি কষ্টে ও আতঙ্কে দিনযাপন করছে। এ আতঙ্ক ও সন্ত্রাসীদের নির্মূলে সাধারণ জনগণকে ঐক্যবদ্ধ হতে হবে। এলাকাবাসীর উন্নয়নে তিনি সেনাবাহিনীর বিভিন্ন উন্নয়নের কথা তুলে ধরে বলেন, বাঘাইছড়ি উপজেলা সদরেও অন্যান্য উন্নয়নের পাশাপাশি খুব শীঘ্রই দুই দিনব্যাপী বিনামূল্যে চক্ষু শিবির স্থাপনের ব্যবস্থা করা হবে।

৩৯ বিজিবির অধিনায়ক তথা মারিশ্যা জোন কমান্ডার লেঃ কর্ণেল মোঃ রবিউল ইসলাম’র সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন খাগড়াছড়ি সেক্টর কমান্ডার কর্ণেল কে এম ফেরদাউসুল সাহাব পিএসসি। অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন চৌধুরী, ৩৯ বিজিবির ডাঃ ক্যাপ্তেন মোঃ মোস্তফা কামাল, উপজেলা ভাইস চেয়ারম্যান দিপ্তীমান চাকমা।

শেষে তিনি দশজন মেধাবী ছাত্র-ছাত্রীর মধ্যে মেধাবৃত্তি, ২০ জন হতদরিদ্রকে আর্র্থিক সাহায্য প্রদান, ৯ জন মহিলাকে জীবিকা নির্বাহের জন্য সেলাই মেশিন, ৩টি প্রতিষ্ঠানে ক্রীড়া সামগ্রী, ২টি বিদ্যালয় ও ১টি ধর্মীয় প্রতিষ্ঠান সংস্কারের জন্য আর্থিক সাহায্য ও শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেন।

Micro Web Technology

আরো দেখুন

বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফের জন্মবার্ষিকী আজ 

আজ বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফের জন্মবার্ষিকী। ১৯৪৩ সালের ১ মে তিনি ফরিদপুর জেলার মধুখালী থানার …

Leave a Reply