নীড় পাতা » খাগড়াছড়ি » মামলা প্রত্যাহারের দাবিতে খাগড়াছড়িতে ইউপিডিএফ’র বিক্ষোভ মিছিল সমাবেশ

মামলা প্রত্যাহারের দাবিতে খাগড়াছড়িতে ইউপিডিএফ’র বিক্ষোভ মিছিল সমাবেশ

‘পার্বত্য চট্টগ্রামের ন্যায়সঙ্গত আন্দোলনকে বাধাগ্রস্ত ও নেতা-কর্মীদের হয়রানি করার জন্য ষড়যন্ত্রমূলকভাবে সরকার ইউপিডিএফ ও তার সহযোগী সংগঠনসমূহের নেতা-কর্মীদের বিরুদ্ধে খাগড়াছড়ি সদর থানা সহ বিভিন্ন থানায় মিথ্যা মামলা দায়ের করেছে, গণহারে এ মামলা দায়েpic-khagrachari-1রের মাধ্যমে সরকারের ফ্যাসিবাদী চরিত্র স্পষ্ট হয়ে উঠেছে’- দাবি করে মামলা প্রত্যাহারের দাবিতে ইউপিডিএফ ও সহযোগি সংগঠনের  নেতাকর্মীরা রবিবার খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। কর্মসূচীর নেতৃত্ব দেয় পিসিপি কর্মীরা।
খাগড়াছড়ি সদরের স্বনির্ভরস্থ ঠিকাদার সমিতি ভবনের সামনে থেকে সকাল সাড়ে ১১টায় একটি বিক্ষোভ মিছিল শুরু করা হয়। মিছিলটি পরে চেঙ্গী স্কোয়ারে গিয়ে এক প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।
পাহাড়ি ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি উমেশ চাকমার সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)-এর খাগড়াছড়ি জেলা ইউনিটের সংগঠক অংগ্য মারমা, গণতান্ত্রিক যুব ফোরামের খাগড়াছড়ি জেলা শাখার আহ্বায়ক জিকো ত্রিপুরা ও হিল উইমেন্স ফেডারেশনের খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক শিখা চাকমা, পাহাড়ী ছাত্র পরিষদের জেলা শাখার সভাপতি সভাপতি উমেশ চাকমা, সাধারণ সম্পাদক বিপুল চাকমা
বক্তারা অবিলম্বে দায়েরকৃত সpic-khagrachari-2কল ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান। অন্যথায় আবারো কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলে হুঁশিয়ারী উচ্চারণ করেন।  সমাবেশ শেষে চেঙ্গী স্কোয়ার থেকে মিছিলটি স্বনির্ভরে এসে শেষ হয়।

এদিকে একই দাবিতে মহালছড়ি উপজেলায়ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। সকাল ১১টায় উপজেলার বাবু পাড়া থেকে মিছিলটি শুরু হয়ে উপজেলা পরিষদ এলাকা ঘুরে বাস স্টেশনে এসে প্রতিবাদ সমাবেশ করে। সমাবেশে তপন চাকমার পরিচালনায় গণতান্ত্রিক যুব ফোরামের মহালছড়ি উপজেলা শাখার সভাপতি পলাশ চাকমা ও পাহাড়ি ছাত্র পরিষদের সভাপতি রতন স্মৃতি চাকমা বক্তব্য রাখেন। তারা অবিলম্বে দায়েরকৃত সকল মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে বলেন, অন্যথায় আবারো কঠোর কর্মসূচির দেয়া হবে।

Micro Web Technology

আরো দেখুন

মহালছড়িতে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু

খাগড়াছড়ির মহালছড়ি উপজেলার মনাটেক গ্রামে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। সোমবার দুপুর আড়াইটায় মনাটেক …

Leave a Reply