নীড় পাতা » পাহাড়ের সংবাদ » ‘মানুষ অভাবে-স্বভাবে-প্রভাবে ও চাপে পড়ে দুর্নীতি করে’

‘মানুষ অভাবে-স্বভাবে-প্রভাবে ও চাপে পড়ে দুর্নীতি করে’

duduk091‘কোনো মানুষ একা দুর্নীতি করেনা। কেউ প্ররোচনায় পড়ে, কেউ অভাবে, কেউবা স্বভাবে আবার কেউ উর্ধ্বতন কর্তার চাপে পড়ে দুর্নীতি করে। দুর্নীতি প্রতিরোধের জন্য সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে। প্রত্যেকে স্ব স্ব অবস্থান থেকে দুর্নীতির বিরুদ্ধে অবস্থান নিলে সমাজে ও দেশে দুর্নীতি রোধ হবে।
দুর্নীতি দমন কমিশন ও দুর্নীতি প্রতিরোধ কমিটি(দুপ্রক) রাঙামাটি জেলা আয়োজিত মত বিনিময় সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দুদক চেয়ারম্যান মোঃ বদিউজ্জামান এসব কথা বলেন।
মঙ্গলবার সকালে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় দুদক চট্টগ্রাম বিভাগীয় পরিচালক আবদুল আজিজ ভুইয়া, পার্বত্য মন্ত্রনালয়ের উপদেষ্টা শাহজাহান মোল্লা, জেলা দুদকের সাবেক উপ-পরিচালক শহীদ মোঃ তৌহিদুল্লাহ, বর্তমান উপ-পরিচালক শফিকুর রহমান ভুঁইয়াসহ দুপ্রক’র তিন পার্বত্য জেলার নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
দুর্নীতি প্রতিরোধ কমিটি(দুপ্রক ) রাঙামাটি জেলা কমিটির সাধারন সম্পাদক শাওন ফরিদের পরিচালনায় সভায় সভাপতিত্ব করেন জেলা সভাপতি মায়াধন চাকমা।
প্রধান অতিথির বক্তব্যে দুদক চেয়ারম্যান মোঃ বদিউজ্জামান আরো বলেন, ক্ষমতা হলো দুর্নীতির বড় উৎস। ক্ষমতার অপব্যবহারই হলো সবচেয়ে বড় দুর্নীতি। সমাজে অনেকেই সৎভাবে জীবন-যাপন করতে চাই। কিন্তু অনেক সময় তার আশেপাশের দুর্নীতিবাজ লোকজনের কারণে সৎ থাকতে পারেননা। দুর্নীতিবাজরা নানান ফন্দি করে দুর্নীতি করে থাকে। তাই সম্মিলিতভাবে দুর্নীতি প্রতিরোধের জন্য জনসচেতনতা বাড়ানোর তাগিদ দেন তিনি।DSCN5038
মতবিনিময় সভা শেষে দুদক আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে দ্বিতীয় স্থান অধিকারী রাঙামাটি সরকারী উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণীর ছাত্র শাহরিয়ার আহম্মেদ পাভেলকে সনদ ও নগদ অর্থ প্রদান করা হয়।

Micro Web Technology

আরো দেখুন

বেইলি সেতু ভেঙে রাঙামাটি-বান্দরবান সড়ক যোগাযোগ বন্ধ

রাঙামাটির রাজস্থলী উপজেলায় রাঙামাটি-বান্দরবান প্রধান সড়কের সিনামা হল এলাকার বেইলি সেতু ভেঙে পাথর বোঝাই ট্রাক …

Leave a Reply