নীড় পাতা » ব্রেকিং » মানুষের চেতনার পরিবর্তন না এলে দেশ এগিয়ে যাবে না

মানুষের চেতনার পরিবর্তন না এলে দেশ এগিয়ে যাবে না

জাতীয় মানবাধিকার কমিশনের সচিব ও সরকারের অতিরিক্ত সচিব মো. আমজাদ হোসাইন খান বলেছেন, শুধু ব্রিজ, কালভার্ট তৈরি করলে উন্নয়ন হয় না, পাশাপাশি মানুষের চেতনার পরিবর্তন না এলে দেশ এগিয়ে যাবে না। একজন আরেকজনের প্রতি সহমর্মিতা, সহনশীলতা প্রদর্শনের মাধ্যমে সমাজে শান্তি স্থাপন সম্ভব। বাংলাদেশ মানবাধিকার কমিশনের আয়োজনে ‘মানবাধিকার সাংবাদিকতা’ শীর্ষক দু’দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার সমাপনীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। রাঙামাটিতে কর্মরত সংবাদকর্মীদের নিয়ে বেসরকারি উন্নয়ন সংস্থা সাস কনফারেন্স রুমে টংগ্যার ব্যবস্থাপনায় রোববার দু’দিনব্যাপী এই প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়।

প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, জাতীয় মানবাধিকার কমিশন একটি রাষ্ট্রীয় সংস্থা। কোনো এনজিও নয়। সরকারি টাকায় এটি পরিচালিত হয়। মহামান্য রাষ্ট্রপতি কমিশনের চেয়ারম্যান ও সদস্যদের নিয়োগ দিয়ে থাকেন। তবে সরকারের গুণগানের উদ্দেশে সংস্থাটি গঠন করা হয়নি। আমরা সরকারের গুণগানও করি না আবার বিরোধও করি না। আমরা মানুষের অধিকারের বিষয়টি তুলে ধরার চেষ্টা করি। আমরা মানুষের আইনী অধিকারের পাশাপাশি নিজেরাও অনেকসময় তাদের পক্ষ হয়ে মামলা করেছি। মানুষের অধিকার বিষয়টি সুরক্ষা মানবাধিকার কমিশনের অন্যতম উদ্দেশ্য।

দু’দিনব্যাপী এই প্রশিক্ষণ কর্মশালা পরিচালনা করেন ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের সিনিয়র নিউজ এডিটর মোহাম্মদ জাহিদ হোসাইন ও কমিশনের বিশেষজ্ঞ খান মুহাম্মদ রবিউল আলম।

কর্মশালায় রাঙামাটিতে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিক অংশ নেন।

Micro Web Technology

আরো দেখুন

রাঙামাটিতে এক দিনেই ১১ জনের করোনা শনাক্ত

শীতের আবহে হঠাৎ করেই পার্বত্য চট্টগ্রামের রাঙামাটি জেলায় করোনা সংক্রমণে উল্লম্ফন দেখা দিয়েছে। বিগত কয়েকদিনের …

Leave a Reply