নীড় পাতা » ব্রেকিং » মানুষের কল্যাণে কাজ করে যেতে হবে

মানুষের কল্যাণে কাজ করে যেতে হবে

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেছেন, সরকারের নীতিমালাগুলোকে মেনে এবং পরিষদের সাথে সমন্বয় রেখে জেলার বসবাসরত মানুষের ভাগ্য উন্নয়ন ও কল্যাণে কাজ করে যেতে হবে। এ জেলার মানুষের উন্নয়নে কাজ করে গেলে জনগণ তা স্মরণে রাখবে। প্রতিষ্ঠানের কাজের গতি বাড়াতে হস্তান্তরিত বিভাগের যেসব শূন্য পদ রয়েছে তা অবিলম্বে পূরণের উদ্যোগ নেয়ার জন্য তিনি বিভাগীয় প্রধানদের নির্দেশনা প্রদান করেন। তিনি প্রতিষ্ঠান প্রধানদের নিয়মিত সভায় উপস্থিত থেকে স্ব স্ব বিভাগের সমস্যাগুলো সমাধানে উদ্যোগী হওয়ার আহ্বান জানান। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মাসিক সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বুধবার পরিষদের সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।

পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা এস এম জাকির হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় পরিষদের সদস্যগণ, কর্মকর্তাবৃন্দ ও হস্তান্তরিত বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সভায় স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা বলেন, হাসপাতালের রোগীদের চিকিৎসাপত্র, ছাড়পত্র ও অন্যান্য প্রয়োজনীয় ব্যবস্থাপত্র সম্বলিত ছাপানো ফরম পরিষদ হতে প্রদানের ফলে কাজের গতি বেড়েছে। বর্তমানে একজন শিশু কনসালট্যান্ট রয়েছে এবং অন্যান্য বিভাগের জন্য কনসালট্যান্ট প্রদানের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক বলেন, গত জুন-জুলাই মাসে অতি বৃষ্টির কারণে জেলার বিভিন্ন উপজেলার ২৯৭৩জন ধান ও সবজি চাষী ক্ষতিগ্রস্ত হয়েছে। তিনি জেলা পরিষদ হতে ক্ষতিগ্রস্ত কৃষকদের সহযোগিতা প্রদানের অনুরোধ জানান। এছাড়া সরকার কর্তৃক ৩০ভাগ ভর্র্তুকীতে কৃষকদের জন্য জেলার বিভিন্ন উপজেলায় ১০০টি পাওয়ার টিলার বরাদ্দ পাওয়া গেছে। চাহিদা অনুযায়ী তা বিতরণ করা হবে।

প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বলেন, চলতি মাসের ২২ নভেম্বর হতে জেলার সরকারি ও বে-সরকারি ৯১৪টি প্রাথমিক স্কুলের ১৩হাজার ৪শত ২৯জন শিক্ষার্থী সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ করবে।

জেলা ক্রীড়া কর্মকর্তা বলেন, ২২নভেম্বর থেকে জুরাছড়ি উপজেলায় হ্যান্ডবল, বরকলে কাবাডি ও সদর উপজেলায় ডিসেম্বরের ৫-৬ তারিখ সাঁতার প্রশিক্ষণ প্রদান করা হবে।

জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার বলেন, সংস্কৃতি মন্ত্রণালয়ের নির্দেশে ১৮নভেম্বর দিনব্যাপী জেলার পৌর এলাকার প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় এবং সরকারি বেসরকারি কলেজ প্রধানদের শুদ্ধ উচ্চারণে জাতীয় সঙ্গীত গাওয়ার প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। আগামীতে উপজেলা পর্যায়ে এ প্রশিক্ষণ প্রদান করা হবে।

Micro Web Technology

আরো দেখুন

বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে বিরোধীতার প্রতিবাদ রাঙামাটিতে

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণে বিরোধীতার নামে ‘উগ্রমৌলবাদ ও ধর্মান্ধগোষ্ঠীর জনমনে বিভ্রান্তির …

Leave a Reply