নীড় পাতা » খাগড়াছড়ি » মানিকছড়ি বাটনাতলী ইউপি’তে উন্মুক্ত বাজেট ঘোষনা

মানিকছড়ি বাটনাতলী ইউপি’তে উন্মুক্ত বাজেট ঘোষনা

খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার ২নং বাটনাতলী ইউনিয়ন পরিষদের ২০১৯-২০২০ অর্থবছরের উন্মুক্ত বাজেট ঘোষনা করা হয়েছে। গত রবিবার সকাল সাড়ে ১০টায় বাটনাতলী ইউনিয়ন পরিষদের সভাকক্ষে বাজেট অধিবেশন শুরু হয়। এসময় বাটনাতলী ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম মোহনের সভাপতিত্বে মানিকছড়ি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তাজুল ইসলাম বাবুল, ২১৪নং ডলু মৌজার হেডম্যান মংক্যচিং চৌধুরী, বাটনাতলী ইউপির আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আবদুল হামিদ, স্থানীয় উহ্লাসাই মারমা, সুইথোয়াইপ্রু মারমা, পল্লী সঞ্চয় ব্যাংক মাঠ সহকারী মো. আবুল হাসেম, পাড়া প্রধান (কার্বারি) মেমং মারমাসহ সকল ইউপি সদস্য ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অধিবেশনে বিগত অর্থ বছরের সংশোধিত বাজেটের আয় ও ব্যয়ের হিসাব দাখিল এবং ২০১৯-২০ অর্থবছরের সম্ভাব্য বাজেট পেশ করেন বাটনাতলী ইউনিয়ন পরিষদের সদস্য সচিব মো. আব্দুল হাকিম। ঘোষিত বাজেটে ২০১৯-২০ অর্থবছরের সম্ভাব্য রাজস্ব আয় ও উন্নয়ন খাত ধরা হয়েছে ৭১ লক্ষ টাকা এবং সম্ভাব্য রাজস্ব উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ৭০ লক্ষ ৮৫হাজার ২শত ৪০ টাকা উদ্বৃত তহবিল ১৪ হাজার ৭ শত ৬০ টাকা।

বাজেট অধিবেশনে উন্মুক্ত আলোচনায় বাটনাতলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শহিদুল ইসলাম মোহন বলেন, বর্তমান সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী ২০১৯-২০ অর্থবছরের রাজস্ব আয় বিগত অর্থ বছরের আয়-ব্যয়ের হিসাবের সাথে সমন্বয় রেখেই এ সম্ভাব্য বাজেটটি নির্ধারণ করা হয়েছে। তাই সংশ্লিষ্ট সকলকে কর উত্তোলনের ক্ষেত্রে তিনি সকলের সহযোগীতা কামনা করেন। ঘোষিত বাজেটটি উন্নয়নমূখী ও সুষম বাজেট হিসেবে সকলেই ঐক্যমত পোষণ করেন।

Micro Web Technology

আরো দেখুন

রাঙামাটিতে এক দিনেই ১১ জনের করোনা শনাক্ত

শীতের আবহে হঠাৎ করেই পার্বত্য চট্টগ্রামের রাঙামাটি জেলায় করোনা সংক্রমণে উল্লম্ফন দেখা দিয়েছে। বিগত কয়েকদিনের …

Leave a Reply