নীড় পাতা » খাগড়াছড়ি » মানিকছড়ি ও পানছড়িতে রাজনৈতিক সংঘাত, আহত ১২

মানিকছড়ি ও পানছড়িতে রাজনৈতিক সংঘাত, আহত ১২

image_28045খাগড়াছড়ি জেলার পানছড়ি ও মানিকছড়ি উপজেলার বিভিন্ন এলাকায় আওয়ামীলীগ ও বিএনপির কর্মীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এই ঘটনায় পানছড়িতে আহত হন ৭ ও মানিকছড়িতে আহত হন ৫ জন। পানছড়িতে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ ৩ রাউন্ড শর্টগানের গুলি নিক্ষেপ করেছে । অন্যদিকে মানিকছড়িতে বঙ্গবন্ধু স্মৃতি সংসদে আগুন দেয়ার চেষ্টা করেছে দুর্বৃত্তরা।
স্থানীয় সূত্রে জানা যায়, নির্বাচনে ভোট দেয়া, না দেয়াকে কেন্দ্র করে পানছড়ির বিভিন্ন এলাকায় বিকাল থেকে আওয়ামী লীগ ও বিএনপির কর্মীরা সংঘর্ষের লিপ্ত হয়। এক পর্যায়ে পানছড়ির ছনটিলা, পাইলট ফার্ম এলাকায় আওয়ামীলীগ নেতাকর্মীদের ৩টি বাড়ীঘরে হামলা ও ভাংচুর চালানো হয়। হামলায় আবুল বাশার এবং দোলোয়ার হোসেন নামে দুই আওয়ামীলীগ কর্মী আহত হন। এই ঘটনার পরপরই উপজেলা সদরে উভয় দল সংঘর্ষে লিপ্ত হয়। আহত হন উপজেলা বিএনপির সহসভাপতি সিরাজুল ইসলাম, ছাত্রদল সভাপতি নুরুল কায়েস, আওয়ামীলীগ কর্মী রোবায়েত, করিম, রুবেল। আহতদের খাগড়াছড়ি সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
পানছড়ি থানার অফিসার ইনচার্জ আবদুস সামাদ মোড়ল জানান, পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে ৩ রাউন্ড শর্টগানের গুলি নিক্ষেপ করার সত্যতা নিশ্চিত করেছেন। এদিকে ঘটনার প্রতিবাদে মঙ্গলবার পানছড়ি উপজেলায় সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে ছাত্রদল।

অন্যদিকে সোমবার মানিকছড়ির মানিকছড়ির মনিপাড়া এলাকায় ভোট দেয়া না দেয়াকে কেন্দ্র করে আওয়ামীলীগ-বিএনপির মধ্যে সংঘর্ষ হয়েছে। পরে তা ছড়িয়ে পরে সাপমারা ও গচ্চাবিল এলাকায়। এই ঘটনায় আওয়ামীলীগের ৫ জন আহত হয়েছেন।
মানিকছড়ি থানার অফিসার ইনচার্জ কেশব চক্রবর্তী জানিয়েছেন, পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এদিকে মানিকছড়ির বঙ্গবন্ধু স্মৃতি সংসদে আগুন দিয়ে পুড়িয়ে দেয়ার চেষ্টা করেছে অজ্ঞাত দূর্বৃত্তরা। এসময় স্থানীয়রা তাৎক্ষনিক তাৎক্ষনিক আগুন নিভিয়ে ফেলে। আগুনে সংসদের কিছু অংশ পুড়ে যায় বলেও জানান।

Micro Web Technology

আরো দেখুন

ফুটবলের বিকাশে আসছে ডায়নামিক একাডেমি

পার্বত্য এলাকা রাঙামাটিতে ফুটবলকে আরও জনপ্রিয় করে তোলা, তৃনমূল পর্যায় থেকে ক্ষুদে ফুটবল খেলোয়াড় খুঁজে …

Leave a Reply