নীড় পাতা » পার্বত্য উন্নয়ন » মানিকছড়িতে মনিটরিং সেলের সভা

মানিকছড়িতে মনিটরিং সেলের সভা

মহিলা ও কিশোরীর প্রজনন স্বাস্থ্যের উন্নয়ন এবং নিরাপদ মাতৃত্ব নিশ্চিতকরণের লক্ষ্যে“সার্বজনীন নিরাপদ মাতৃত্ব অগ্রসরায়ন প্রকল্প“ হাতে নিয়ে মানিকছড়ির তৃণমূলে কাজ করছে স্থানীয় উন্নয়ন সংস্থা ‘হামারী’। সোমবার উক্ত প্রকল্পের উপজেলা কমিটির যৌথ মনিটরিং সেলে’র ত্রৈমাসিক সভা পরিষদের হল রুমে অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার সনজীদা শরমিন’র সভাপতিত্বে এবং হামারীর প্রকল্প ব্যবস্থাপক ধনেশ্বর দেওয়ানের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান ম্রাগ্য মারমা। বিশেষ অতিথি ছিলেন, ইউপি চেয়ারম্যান মো. আবুল কালাম,মো. শহিদুল ইসলাম, এম.এ. করিম, উপজেলা প্রকৌশলী মো. শাহাদাত হোসেন, জনস্বাস্থ্য প্রকৌশলী ম্.ো আইয়ূব আলী আনছারী, সমাজ সেবা কর্মকর্তা মো. সাইফুল ইসলাম চৌধুরী, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. খোরশেদ আলম ও উপজেলা কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতির সভাপতি ডা. অমর কান্তি দত্তসহ হামারীর উপজেলা কমিটির সকল সদস্যরা। সভায় শুরুতে প্রজেক্টরের মাধ্যমে প্রকল্পের উদ্দেশ্য, লক্ষ্য এবং সুবিধাভোগিদের দৃশ্য তুলে ধরা হয়।
পরে প্রশ্নত্তোর পর্বে সাংবাদিক আবদুল মান্নান বলেন, কিশোরীদের স্বাস্থ্য প্রজনন বিষয়ে উপজেলার হাই স্কুল, মাদ্রাসা ও কলেজ পড়–য়া ছাত্রীদের নিয়ে সেমিনার আবশ্যক। এতে একদিকে যেমন মেয়েরা স্বাস্থ্য সর্ম্পকে সচেতন হবে এবং অন্যদিকে বাল্য-বিবাহের কুফল জানবে। তার এ বক্তব্যকে স্বাগত জানান, ইউ.এন.ও সনজীদা শরমিন ও ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম(মোহন)। উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. খোরশেদ আলম সভায় বলেন, এ সংস্থাটি সমন্বয়ের মাধ্যমে কাজ করলে জনগন আরো বেশি উপকৃত হবে।
পরে প্রধান অতিথি ম্রাগ্য মারমা তাঁর বক্তব্যে বলেন, যেহেতু তৃণমূলে এ সুবিধা বাস্তবায়ন শুরু হয়েছে এবং এতে উপজেলার তিনটি ইউপির ৩৫৯৫টি পরিবার উপকৃত হচ্ছে, তাই এ প্রকল্পের পরিধি বাড়িয়ে আরো তৃণমূলে সেবা ছড়িয়ে দিতে তিনি সংশ্লিষ্ঠদের অনুরোধ করেন।

Micro Web Technology

আরো দেখুন

স্ত্রীর সঙ্গে অভিমান করেই লামু মার্মার আত্মহত্যা

স্ত্রীর সঙ্গে অভিমান করে বান্দরবানের লামা উপজেলায় লামু মার্মা (২২) নামের এক ব্যক্তি গলায় ফাঁস …

Leave a Reply