নীড় পাতা » খাগড়াছড়ি » মানিকছড়িতে বিজয় দিবস পালিত

মানিকছড়িতে বিজয় দিবস পালিত

মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলায় বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। দিবসের প্রথম প্রহরে শহীদ মিনারে পুস্পমাল্য অর্পণ ও শহীদদের প্রতি বিন¤্র শ্রদ্ধা নিবেদনের পর জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শন, ক্রীড়ানুষ্ঠান পরিচালনা ও মুক্তিযোদ্ধা সংবর্ধনা এবং আলোচনা সভা শেষে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

এ দিন সকাল সাড়ে ৬টায় উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা রাজনৈতিক নেতৃবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধি ও সর্বসাধারণের উপস্থিতিতে শহীদ মিনারে পুস্পমাল্য অর্পণ ও শহীদদের প্রতি বিন¤্র শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে সরকারি হাই স্কুল মাঠে সকাল ৯টায় অনুষ্টিত হয় জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ, ডিসপ্লে প্রদর্শন, ক্রীড়ানুষ্ঠান অনুষ্ঠান, মুক্তিযোদ্ধা সংবর্ধনা সভা ও সাংস্কৃতিক সন্ধ্যা ।

জাতীয় পতাকা উত্তোলন ও কুচকাওয়াজ পরিদর্শন ও সালাম গ্রহণ করেন উপজেলা নির্বাহী অফিসার তামান্না মাহমুদ, উপজেলা চেয়ারম্যান ¤্রাগ্য মারমা ও অফিসার ইনচার্জ মুহাম্মদ রশীদ।

আনুষ্ঠানিকতা শেষে উপজেলা নির্বাহী অফিসার তামান্না মাহমুদ’র সভাপতিত্বে এবং শিক্ষক অজিত কুমার নাথ, মো. মনির হোসেন ও সজল বরণ সেন’র সঞ্চালনায় অনুষ্টিত মুক্তিযোদ্ধা সংবর্ধনা সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান ¤্রাগ্য মারমা। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাবেক উপজেলা চেয়ারম্যান ও রাজনীতিবিদ এম.এ.রাজ্জাক, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. নোমান মিয়া, অফিসার ইনচার্জ মুহাম্মদ রশীদ, ভাইস চেয়ারম্যান রাহেলা আক্তার, উপজেলা আাওয়ামীলীগের সভাপতি মো. জয়নাল আবেদীন, শিক্ষক মো. আতাউল ইসলাম, সাবেক মুক্তিযোদ্ধা কামান্ডার মো.সফিউল আলম চৌধুরী, যুবলীগের সহ-সভাপতি মো.সামায়উন ফরাজী সামু, সাধারণ সম্পাদক মো.জাহেদুল আলম মাসুদ, শিক্ষক বিপ্লব বিজয় চক্রবর্তী ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড নেতা মো. সাইফুল ইসলাম প্রমুখ।

বক্তব্য শেষে অতিথিরা মুক্তিযোদ্ধাদের মাঝে শীতবস্ত্র, নগদ অর্থ ও দুপুরের খাবার তুল দেন। পরে মাঠে অনুষ্ঠিত ক্রীড়ানুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা। বিকালে মাঠে অনুষ্ঠিত হয় উপজেলা প্রশাসন একাদশ বনাম চেয়ারম্যান (জনপ্রতিনিধি) একাদশের মধ্যে প্রীতি ফুটবল ম্যাচ এবং সন্ধ্যা সাড়ে ৫টায় উপজেলা শিল্পকলা একাডেমির উদ্যোগে টাউন হলে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক সন্ধ্যা। এতে স্থানীয় শিল্পিরা গান, নৃত্য,কৌতুক পরিবেশন করেন। পরে অতিথিরা শিল্পিদের হাতে পুরস্কার তুলে দেন। এ সময় অতিথিদের পাশাপাশি মঞ্চে উপস্থিত ছিলেন সাংস্কৃতিক বাস্তবায়ন কমিটির আহবায়ক এম.ই. আজাদ চৌধুরী বাবুল, সদস্য সচিব মো. জাহেদুল আলম মাসুদ ও শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক আবদুল মান্নান।

রেড ক্রিসেন্টের শ্রদ্ধা নিবেদন:
বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি’র যুব রেড ক্রিসেন্ট মানিকছড়ি ইউনিট খাগড়াছড়ি ব্রাঞ্জের উদ্যোগে ১৬ ডিসেম্বর সকালে মহান বিজয় দিবস উপলক্ষে উপজেলা শহীদ মিনারে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পমাল্য অর্পণ করা হয় ।এ সময় উপস্থিত ছিলেন, যুব রেড ক্রিসেন্টের মানিকছড়ি ইউনিট যুব প্রধান চিংওয়ামং মারমা মিন্টু, রক্ত বিভাগীয় প্রধান মো.আক্তার হোসেন, আরসিওয়াই মামুনুর রশিদ, মো.হাবিবুর রহমান, শারমিন আক্তার, রবিউল হাসান প্রমুখ।

Micro Web Technology

আরো দেখুন

রাত পোহালেই খাগড়াছড়ি-লামায় ভোট

রাত পোহালেই খাগড়াছড়ি ও লামা পৌরসভা নির্বাচনের ভোট গ্রহণ শুরু হবে। শনিবার সকাল ৮ টায় …

Leave a Reply