নীড় পাতা » খাগড়াছড়ি » মানিকছড়িতে দি মারমা ক্রেডিট ইউনিয়নের সাধারণ সভা

মানিকছড়িতে দি মারমা ক্রেডিট ইউনিয়নের সাধারণ সভা

বর্ণিল আয়োজনের মধ্যে দিয়ে খাগড়াছড়ি জেলায় মানিকছড়ি উপজেলায় গচ্ছাবিল চৌধুরী পাড়ায় প্রতিষ্ঠিত ‘দি মারমা কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন, ৪র্থ বার্ষিক সাধারণ সভা ও ব্যবস্থাপনা কমিটির নির্বাচন শুক্রবার অনুষ্ঠিত হয়েছে। এসময় থোয়াইহ্লাপ্রু মারমার সভাপত্বিতে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ম্রাগ্য মামরা।

এতে বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি জয়নাল আবেদীন, খাগড়াছড়ি জেলা সমবায় অফিসার রতœ কান্তি রোয়াজা, মানিকছড়ি উপজেলা সমবায় অফিসার আইবুর রহমান, ১নং মানিকছড়ি ইউপি চেয়াম্যান সফিকুর রহমান ফারুক, ভাইস চেয়ারম্যান তাজুল ইসলাম বাবুল, আরও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা যুব লীগের সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম, উপজেলা যুবলীগ যুগ্ম সম্পাদক জাহঙ্গীর আলম প্রমূখ।

এসময় ‘দি মারমা কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন পরিচালনার জন্য ব্যবস্থাপনা কমিটির নির্বাচন করা হয়। বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হন কংজাই মারমা, ভাইস চেয়ারম্যান আচিং দেওয়ান, সেক্রেটারী উসাংচিং চৌধুরী, ট্রেজারার সাথুই মগ, ডিরেস্টরস সানু মারমা এবং পাইপ্রুসাই মারমাসহ ৬ সদস্য বিশিষ্টএকটি ব্যবস্থাপনা কমিটি গঠন করা হয়।।

প্রতিষ্ঠাতা সুইচিংপ্রু মারমা বলেন ক্রেডিট ইউনিয়ন লিঃ মাধ্যমে মানুষ তাদের নিজ নিজ পুঁজি শ্রম এবং উদ্যোগ একত্রিত করে নিজেদের আর্থ সামাজিক অবস্থার উন্নতির জন্য একযোগে কাজ করা, ক্রেডিট ইউনিয়ন এমন একটি আর্থ-সামাজিক সমবায় প্রতিষ্ঠান যার মাধ্যমে স্বল্প আয়ের সকল শ্রেণির দরিদ্র জনগোষ্ঠী একত্রিত ও সুসংগঠিত হলে আগামী দিনের সমাজ ও দেশ উন্নত হবে। অনুষ্ঠানে চাকমা, মারমা ও ত্রিপুরাদের নৃত্য পরিবেশন পাশাপাশি লাকী কুপন ড্র করা হয়।

Micro Web Technology

আরো দেখুন

৯ বছর পর কবাখালি বাজারে পাহাড়ি-বাঙালির মিলনমেলা

দীর্ঘ নয় বছর পর আবারও মিলেছে খাগড়াছড়ির দীঘিনালার কবাখালী হাট। ২০১১ সালের ডিসেম্বরে এক সাম্প্রদায়িক …

Leave a Reply