নীড় পাতা » খাগড়াছড়ি » মানিকছড়িতে জেএসএস নেতা ধীমান চাকমা গুলিবিদ্ধ

মানিকছড়িতে জেএসএস নেতা ধীমান চাকমা গুলিবিদ্ধ

খাগড়াছড়ি জেলার মানিকছড়িতে ধীমান চাকমা নামে সন্তু লারমা নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস) এক নেতার ওপর গুলি চালিয়েছে দুর্বৃত্তরা। মঙ্গলবার দুপুরে মানিকছড়ি বাজারের অবকাশ ভবনের সামনে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় আহত ধীমান চাকমাকে মানিকছড়ি হাসপাতালে নেওয়া হলে অতিরিক্ত রক্তক্ষরণ ও অবস্থা আশঙ্কাজনক হওয়ায় প্রাথমিক চিকিৎসা শেষে দ্রুত তাকে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এদিকে ঘটনার পর এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। পুলিশ ও সেনাবাহিনী নিরাপত্তা জোরদার করেছে।

জানা গেছে, গুলিবিদ্ধ ধীমান চাকমা পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস) লক্ষ্মীছড়ি উপজেলা শাখার সভাপতি। তিনি লক্ষ্মীছড়ির উপজেলার বার্মাছড়ির শুকনাছড়ির রাঙ্গাচান চাকমার ছেলে। স্ত্রী ও দুই মেয়েসহ দীর্ঘদিন ধরে মানিকছড়ি উপজেলা সদরে বসবাস করছিলেন ধীমান চাকমা।

পুুলিশ ও স্থানীয় সূত্র জানিয়েছে, মঙ্গলবার দুপুর সোয়া ১২টার দিকে উপজেলার রাজপাড়া সংলগ্ন অবকাশ ভবনের সামনে ভাড়া বাসায় আগত ৩জন ভান্তেকে (ধর্মীয়গুরু) বিদায় দেয়ার প্রাক্কালে মোটর-সাইকেলে আসা ৩জন সশস্ত্র আরোহী খুব কাছ থেকে জেএসএস নেতা ধীমান চাকমাকে (৪৮) গুলি করে পালিয়ে যায়। এ সময় আহত অবস্থায় প্রতিবেশিরা তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করলে চিকিৎসক ডাঃ মহি উদ্দীন প্রাথমিক চিকিৎসা সেবা দিয়ে তার শারীরিক অবস্থার অবনতি চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে (চমেক) প্রেরণ করেন।

ডাঃ মহি উদ্দীন জানান, ‘জেএসএস নেতা ধীমান চাকমার বুকে একটি গুলিবৃদ্ধ হয়ে সেটি পেছন দিক দিয়ে বের হয়ে গেছে। গুলিটি লিভারে আঘাত করেছে বলে ধারণা করা হচ্ছে। এতে তাঁর জীবনের ঝুঁকি রয়েছে। তাকে উন্নত চিকিৎসার জন্য চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

এদিকে ঘটনার পর পর পুলিশ ও সেনাবাহিনী ঘটনাস্থল পরিদর্শন করেছেন। পুলিশ ঘটনাস্থল থেকে ব্যবহৃত একটি বুলেট উদ্ধার করেছে। ঘটনার সত্যতা নিশ্চিত করে থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ রশীদ জানান, ‘ঘটনার পর এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। কারা এ ঘটনাটি ঘটিয়েছে সে বিষয়ে খোঁজখবর ও তথ্য সংগ্রহের চেষ্টা চলছে।’

এ ঘটনায় জেএসএস এমএন লারমা গ্রুপকে দায়ী করেছে সন্তু লারমা নেতৃত্বাধীন জনসংহতি সমিতির (জেএসএস) কেন্দ্রীয় কমিটির স্টাফ সদস্য উদয়ন ত্রিপুরা।

Micro Web Technology

আরো দেখুন

বিদ্রোহী রফিকের দুর্গে নৌকার নির্মলেন্দুর জয়

খাগড়াছড়িতে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থীর দুর্গে জয় পেলেন নৌকার প্রার্থী। খাগড়াছড়ি পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী ও …

Leave a Reply