মাদকমুক্ত সমাজ গঠনে যুবকদের ভূমিকা রাখতে হবে

bakterবাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি রাঙামাটি জেলা ইউনিটের আয়োজনে রাঙামাটি শহরের মনোঘর আবাসিক বিদ্যালয়ে অবহিতকরণ সভা শনিবার দুপুরে স্কুল মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

এতে মোনঘর আবাসিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ঝিমিত ঝিমিত চাকমার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য সাধন মনি চাকমা। বিশেষ অতিথি ছিলেন রাঙামাটি সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পলাশ কুসুম চাকমা, রেড ক্রিসেন্ট রাঙামাটি জেলা ইউনিট সেক্রেটারি এম বখতিয়ার উদ্দিন, রাঙামাটি রেড ক্রিসেন্ট কার্যনির্বাহী কমিটির সদস্য রেজাউল করিম ও ডা. গঙ্গা মানিক চাকমা, ইউনিট লেভেল অফিসার নাসরিন আক্তার, মোনঘর আবাসিক বিদ্যালয়ের রেড ক্রিসেন্ট ভারপ্রাপ্ত শিক্ষক অরুপন বিকাশ বড়–য়া, রেড ক্রিসেন্ট রাঙামাটি জেলার যুব প্রধান রাকিবুল ইসলাম ভূঁইয়া। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন বিভাগীয় প্রধান (রক্ত) মোঃ সাইফুল উদ্দীন।

এতে বক্তারা বলেন, বিশ্বে বর্তমানে মানবতা ধ্বংস হচ্ছে। এখন মানুষের মাঝে মানবতা দিকগুলো নেই। যার কারণে আজ বিশ্বে এমনসব কার্যক্রম হচ্ছে যা খুবই বেদনাদায়ক। সাম্পতিক বিশ্বে যে ট্রলার ডুবি ঘটনা ঘটেছে এর মধ্য দিয়ে বুঝা যায় আজ আমরা কোথায় দাঁড়িয়ে রয়েছি। বক্তারা আরো বলেন, বিদেশে নয় বর্তমানে আমাদের এই প্রিয় মাতৃভূমিতেও দেখা যাচ্ছে দিন দুপুরে শিশুকে মারা হচ্ছে। শুধু তাই নয়, তাকে হত্যা করে তা ভিডিও করে গণমাধ্যমে ছেড়ে দেওয়া হচ্ছে।

বক্তারা আরো বলেন, যে যুব সমাজকে ভবিষ্যতের দেশের কা-ারি হিসেবে বিবেচনা করা হচ্ছে, তারা যদি সঠিক শিক্ষা না পায় তবে দেশের জন্য তারা কিছুই করতে পারবে না। এখন দেখে যায় বেশির ভাগ যুব সমাজ বিভিন্ন মাদকে আসক্ত। এতে যুবকরা নষ্ট হচ্ছে এবং দেশ সঠিক নেতৃত্ব হারাচ্ছে। তাই সবাইকে সুশিক্ষিত হয়ে এবং রেড ক্রিসেন্টের প্রতিষ্ঠাতার বিশ্বকে নিয়ে যে স্বপ্ন দেখেছিলো তা বাস্তবায়নে এগিয়ে আসার আহবান করেন। অনুষ্ঠান পরিচালনা করেন বিভাগীয় প্রধান (জনসংযোগ ও পরিকল্পনা) মোঃ রাকিবুল ইসলাম।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply