নীড় পাতা » আলোকিত পাহাড় » মাথা না ভিজিয়েই ২০ ঘন্টা পানিতে !

মাথা না ভিজিয়েই ২০ ঘন্টা পানিতে !

Rangamati Picture 30-10-13-02এবার মাথা না ভিজিয়ে পানিতে টানা ২০ ঘন্টা ম্যারাথন সাঁতার কেটে রেকর্ড গড়ল রাঙামাটি ফায়ারসার্ভিসে কর্মরত সাতারু হাফিজ আহাম্মদ (বুলু)। এর আগে রাঙামাটির নানিয়ারচর উপজেলার বুড়িঘাটস্থ বীরশ্রেষ্ঠ মুন্সি আবদুর রউফ সমাধিস্থল থেকে প্রায় ৩৫ কিঃমিঃ সাঁতার কেটে রাঙামাটির ফায়ার সার্ভিস ঘাটে এসেছিল হাফিজ। মঙ্গলবার সকাল ১০টায় ফায়ার সার্ভিস ঘাটে কাপ্তাই লেকে নামেন হাফিজ। মাথা না ভিজিয়ে ম্যারাথন সাঁতারে পার করেন টানা ২০ ঘন্টা। বুধবার বিকেল ৩টায় পানি থেকে উঠে আসেন সাঁতারু হাফিজ আহাম্মদ (বুলু)। তাঁর এ কৃতিত্বে স্বীকৃতি জানাতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স-এর উদ্যোগে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা। পৌর মেয়র সাইফুল ইসলাম চৌধুরী ভুট্টোর সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ড.মুস্তাফিজুর রহমান, কাউন্সিলর রবিউল আলম রবি ।
প্রধান অতিথির বক্তব্যে রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা বলেন, পুরস্কারের আশায় নয়, হাফিজ অনেক দুর এগিয়ে যাওয়ার জন্যই এ কঠোর কাজটি করেন। আশা করি একদিন তাঁর এ কৃতিত্ব দেশ ছাড়িয়ে বিদেশের কাছে পৌঁছাবে আর বাংলাদেশের মুখ উজ্জল করবে।
সাঁতারু হাফিজ উদ্দিন (বুলু) কে উৎসাহিত করার জন্য রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ থেকে নগদ পাঁচ হাজার, জেলা প্রশাসন থেকে তিন হাজার এবং রাঙামাটি পৌরসভার পক্ষ থেকে পাঁচ হাজার টাকা প্রদান করা হয়।

মাসকয়েক আগেও বুলু একই স্থানে টানা ১৭ ঘন্টা মাথা না ভিজিয়ে পানিতে সাঁতার কেটেছেন বুলু। আগামীতে তার লক্ষ্য একইভাবে টানা ২৪ ঘন্টা পানিতে সাঁতার কাটা। বুলু জানালেন,আর এভাবেই একদিন গ্রীনিচ বুক রেকর্ডে নামে লেখাতে চান তিনি।Rangamati Picture 30-10-13-01

Micro Web Technology

আরো দেখুন

সংকটে হাঁসফাঁস পাহাড়ে প্রাথমিকের ১৯ ছাত্রাবাস

পার্বত্য রাঙামাটির রাজস্থলী উপজেলার বিলাইছড়ি ইউনিয়নের নতুন পাড়ার বাসিন্দা অম্বামণি ত্রিপুরা। দুর্গম এলাকায় পড়াশোনার সুবিধা …

Leave a Reply