নীড় পাতা » খাগড়াছড়ি » মাটিরাঙ্গা কলেজে বাঙ্গালী ছাত্র পরিষদের নবীণবরণ

মাটিরাঙ্গা কলেজে বাঙ্গালী ছাত্র পরিষদের নবীণবরণ

06.11পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ (পিবিসিপি)’র মাটিরাঙ্গা উপজেলা শাখার উদ্যোগে মাটিরাঙ্গা ডিগ্রী কলেজে ২০১৪ শিক্ষাবর্ষের এইচএসসি ১ম বর্ষের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে মাটিরাঙ্গা ডিগ্রী কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত নবীন বরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাটিরাঙ্গা উপজেলা পিবিসিপি‘র আহবায়ক মো: মঞ্জুরুল আলম।

নবীণ বরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন খাগড়াছড়ি পৌরসভার ২নং ওয়ার্ড কাউন্সিলর মো: মেহেদেী হাসান হেলাল। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন খাগড়াছড়ি জেলা পিবিসিপি‘র সাধারন সম্পাদক এস এম মাসুম রানা ও বিশিষ্ট সমাজ সেবক এস এম হেলাল উদ্দিন প্রমুখ।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা কমিটির সভাপতি মো: সাহাজুল ইসলাম সজল। নবীণ বরণ অনুষ্ঠানে মাটিরাঙ্গা উপজেলা ও কলেজ শাখা পিবিসিপি‘র নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

পার্বত্য চট্টগ্রামের বাঙ্গালীরা সর্বক্ষেত্রে বৈষম্যের শিকার হচ্ছে অভিযোগ করে বক্তারা বলেন, একই স্কুল-কলেজ থেকে লেখাপড়া করে এবং কম নম্বর পেয়েও পাহাড়ীরা বিশেষ কোটার সুবাদে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার সুযোগ পাচ্ছে। আর কোটা ব্যবস্থার কারণে বাঙ্গালীরা উচ্চ শিক্ষা থেকে সকল ক্ষেত্রে বঞ্চিত হচ্ছে। এজন্য তারা পাহাড়ী কোটা নয়, পার্বত্য কোটা চালুরও দাবি জানান।

Micro Web Technology

আরো দেখুন

দীঘিনালায় মাদক কারবারি আটক

খাগড়াছড়ির দীঘিনালায় এক মাদক কারবারিকে আটক করেছে যৌথবাহিনী। সোমবার দিবাগত মধ্যরাতে অভিযান চালিয়ে ছোট মেরুং …

Leave a Reply