মাটিরাঙ্গায় সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ২৫

matiখাগড়াছড়ির মাটিরাঙ্গায় যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মো: কবির হোসেন নামে একজন ঘটনাস্থলে নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন অন্তত ২৫ জন যাত্রী। শুক্রবার সকাল পৌনে এগারটার দিকে মাটিরাঙ্গার বড়নাল ইউনিয়নের পুরান বড়নাল এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, উপজেলার তাইন্দং থেকে চট্টগ্রামগামী একটি রিজার্ভ বাস (চট্টমেট্রো-১১-০০৯৫) পুরান বড়নাল এলাকায় পাহাড় উঠতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে পাশের লোঙ্গার পড়ে উল্টে যায়। এতে প্রায় প্রায় ৩০ ফুট খাদে পড়ে যায় বাসটি। যাত্রীদের সকলেই গার্মেন্ট শ্রমিক। তারা সকলেই মাটিরাঙ্গার তাইন্দং থেকে চট্টগ্রামের কর্মস্থলে যাচ্ছিল।

স্থানীয়দের সহযোগিতায় সেনাবাহিনী ও বিজিবি আহতদের উদ্ধার করে মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। নিহত মো: কবির হোসেন উপজেলার তাইন্দং ইউনিয়নের নোয়াপাড়া গ্রামের সাফর আলীর ছেলে। আহতদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় নুর আহাম্মদ, শানু, সাখাওয়াত হোসেন ও মনির হোসেন নামে চার জনকে চট্টগ্রাম মেডিকের কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। আহতদের মধ্যে অধিকাংশই নারী বলে মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা: সৌরভ দত্ত জানান। আহতদের অনেককেই প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেয়া হয়েছে বলেও জানান তিনি।

এদিকে হাসপাতালে আহতদের আহাজারীতে এক হৃদয়বিদারক দৃশ্যের সৃষ্টি হয়েছে। আহতদের আত্মীয়-স্বজনসহ বিভিন্ন শ্রেনীর মানুষের উপস্থিতিতে হাসপাতালের পরিবেশ ভারী হয়ে উঠেছে। আহতদের চিকিৎসা নির্বিঘ্ন করতে মাটিরাঙ্গা থানার এসআই মোহাম্মদ ইসমাইল‘র নেতৃত্বে পুলিশ সদস্য দায়িত্ব পালন করছেন।

এদিকে দুর্ঘটনার পরপরই ঘটনাস্থলে ছুটে যান মাটিরাঙ্গা উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভুমি) ইমরুল কায়েস এবং মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: সাহাদাত হোসেন টিটো। এ ছাড়াও আহতদের দেখতে মাটিরাঙ্গা হাসপাতালে ছুটে যান মাটিরাঙ্গা উপজেলা আওযামীলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো: শামছুল হক, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র ও খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারন সম্পাদক আবু ইউসুফ চৌধুরী, মাটিরাঙ্গা উপজেলা আওযামীলীগের সাধারন সম্পাদক সুবাস চাকমা, খাগড়াছড়ি জেলা যুবলীগের সভাপতি যতন কুমার ত্রিপুরা, সাধারন সম্পাদক কে এম ইসমাইর হোসেন, মাটিরাঙ্গা উপজেলা বিএনপির সাধারন সম্পাদক মো: বদিউল আলম, সাংগঠনিক সম্পাদক মো: জিয়াউর রহমান সহ বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ।

মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: সাহাদাত হোসেন টিটো জানান, মাটিরাঙ্গার আইন্দং থেকে চট্টগ্রাম যাওয়ার জন্য একটি বাস রিজার্ভ করেন স্থানীয় গার্মেন্ট কর্মীরা। যাত্রীবাহী বাসটি শুক্রবার সকালের পুরান বড়নাল এলাকায় পাহাড় উঠতে গিয়ে দিকে নিয়ন্ত্রণ হারিয়ে পাশের খাদে পড়ে উল্টে যায়। এতে এক গার্মেন্ট শ্রমিক নিহত ও অন্তত ২৫ যাত্রী আহত হন। অতিরিক্ত যাত্রী বহনের কারনেই দুর্ঘটনাটি ঘটে বলে জানান তিনি। দুর্ঘটনার খবর পেয়ে সেনাবাহিনী, বিজিবি ও পুলিশ সদস্যরা ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহায়তায় হতাহতদের উদ্ধার করে মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এখনো উদ্ধার তৎপরতা অব্যাহত রয়েছে।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply