নীড় পাতা » খাগড়াছড়ি » মাটিরাঙ্গায় স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

মাটিরাঙ্গায় স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

26.03মাটিরাঙ্গায় যথাযথ মর্যাদার সাথে ৪৬তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন নানা কর্মসূচি পালন করে। রাত ১২ টা ১ মিনিটে মিনিটে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে কর্মসুচীর সুচনা করা হয়। শহীদ মিনারে পুস্পমাল্য অর্পনের পর শহীদদের আত্মার মাগফেরাত কামনায় এক মিনিট নিরবতা পালন করা হয় শহীদ বেদীতে।

১২টা ১ মিনিটে বিভাগীয় কর্মকর্তাদের সাথে নিয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান। এর পরপরই সহকর্মীদের সাথে নিয়ে শহীদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান মাটিরাঙ্গা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মো: মনছুর আলী। মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো: শামছুল হক পৌর পরিষদের কাউন্সিলরদের সাথে নিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন। এর পরপরই অন্যান্য কর্মকর্তাদের সাথে নিয়ে শহীদ মিনারে পুস্পমাল্য অর্পণ করেন মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ নুর মোহাম্মদ বেপারী।

আওয়ামীলীগের পক্ষে দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে পৃথক পৃথক ভাবে শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো: শামছুল হক ও সাধারন সম্পাদক সুভাষ চাকমা, মাটিরাঙ্গা পৌর আওয়ামীলীগের সভাপতি মো: হারুনুর রশিদ ফরাজী ও সাধারন সম্পাদক মো: আলাউদ্দিন লিটন, উপজেলা যুবলীগের সভাপতি মো: রফিকুল ইসলাম ও সাধারন সম্পাদক মো: জহিরুল ইসলাম খোন্দকার ও উপজেলা ছাত্রলীগের আহবায়ক মোহাম্মদ আলীসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

এরপরপরই মাটিরাঙ্গা প্রেস ক্লাবের পক্ষে সাধারন সম্পাদক মুজিবুর রহমান ভুইয়া ও সহ-সভাপতি মো: জসিম উদ্দিন জয়নাল, মাটিরাঙ্গা উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির পক্ষে কমিটির সভাপতি মো: আবদুর রহিম মেম্বার, মাটিরাঙ্গা সদর ইউনিয়নের পক্ষে চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা, মাটিরাঙ্গা ডিবেটিং ক্লাব, কবি নজরুল স্পোর্টিং ক্লাব, মাটিরাঙ্গা প্যাথলজি সেন্টার, মাটিরাঙ্গা বাজার পরিচালনা কমিটিসহ বিভিন্ন এনজিও প্রতিষ্ঠান, স্থানীয় সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শহীদ মিনারে পুস্পমাল্য অর্পন করে মহান স্বাধীনতা যুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

ব্যাতিক্রমী পুস্পমাল্য দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানায় মাটিরাঙ্গার সামাজিক সংগঠন বন্ধু জুনিয়র। সংগঠনের সদস্যদের সাথে নিয়ে শহীদ মিনারে পুসপমাল্য অর্পন করেন বন্ধুজুনিয়র‘র প্রতিষ্ঠাতা ও সভাপতি মো: মামুন-অর-রশীদ।

এদিকে ৪৬তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন আয়োজিত স্বাধীনতা দিবসের কুচকাওয়াজ, ক্রীড়ানুষ্ঠানুষ্ঠানের মধ্য দিয়ে দিবসটি উদযাপন করা হয়। মাটিরাঙ্গা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে পুলিশ ও আনসার-ভিডিপি সদস্যদের পাশাপাশি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের স্কাউট ও গার্লস গাইড সদস্যরা কুচকাওয়াজে অংশগ্রহণ করে।

এর আগে সকাল সাড়ে আটটার দিকে শান্তির প্রতীক পায়রা ও বেরুন উড়িযে দিবসটির শুভ সুচনা করেন মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো: তাজুল ইসলাম তাজু ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান।

Micro Web Technology

আরো দেখুন

বিদ্যুৎ সুবিধাবঞ্চিত মহালছড়ি সদরের ২ গ্রামের মানুষ

আধুনিক প্রযুক্তির ক্রমবিকাশে পাল্টে যাচ্ছে দুনিয়া। প্রতিনিয়ত উদ্ভাবন হচ্ছে নতুন নতুন আবিষ্কার। মানুষের জনজীবনে পড়ছে …

Leave a Reply